১০ জনের মোহামেডানের ড্র

মোহামেডান ০:০ রহমতগঞ্জ
ক্রীড়া প্রতিবেদক

ম্যাচ শেষে নিজেদের ভাগ্যবান বললেন মোহামেডান ম্যানেজার আমিরুল ইসলাম বাবু। দুটি অবধারিত গোল থেকে রক্ষা পাওয়াই তার মতে নিয়তির সহায়তা। প্রথমবার গোল লাইন থেকে দলকে রক্ষা করেন ডিফেন্ডার মিন্টু শেখ। পরের বারের ত্রাণকর্তা অন্য রক্ষণকর্মী মানিক। প্রথমটি লালকার্ডের আগে। পরেরটি মোহামেডান ১০ জনে পরিণত হওয়ার পর। খেলা শেষে আলোচনায় ৪১ মিনিটে অনিক হোসেনের এই বহিষ্কার হওয়ার ঘটনাটি। প্রতিপক্ষকে এক খেলোয়াড় কমে পেয়েও জিততে পারল না রহমতগঞ্জ। আর মোহামেডান সংশ্লিষ্টদের মতে অনিক অযথা লালকার্ডের ফাউল না করলে তিন পয়েন্ট পেত সাদা-কালো শিবিরই। কোচ সৈয়দ নইমুদ্দিনের মুখে ভিন্ন কথা। ‘স্ট্রাইকার কিংসলে প্রতি ম্যাচের মতো এ ম্যাচেও মিস করেছে, না হলে জয় আমাদেরই হতো।’ কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে বৃষ্টি কাদার মাঠে সাইফ পাওয়ারটেক প্রিমিয়ার ফুটবলের এই ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে। মোহামেডানের এটি টানা দ্বিতীয় ড্র। রহমতগঞ্জের তৃতীয়। আট খেলায় মোহামেডানের পয়েন্ট ৮ রহমতগঞ্জের ১০।
খেলার বয়স ২২ মিনিট। গোলরক্ষক মামুন খানকে কাটিয়ে গোলে শট নেন রহমতগঞ্জ স্ট্রাইকার রাশেদুল ইসলাম শুভ। বল গোল লাইন অতিক্রম করতে যাবে ঠিক তখনই মাটিতে শরীর ফেলে সে বল ঠেকিয়ে দেন মিন্টু শেখ। শুভ অবশ্য মাথা নিচু করে শট নেয়ায় দেখতে পারেননি মিন্টুকে। একটু মাথা উঁচু থাকলেই শূন্যে ভাসা শট নিতে পারতেন। ৫১ মিনিটে আবার বঞ্চিত রহমতগঞ্জ। এবার গাম্বিয়ার জাত্তা মোস্তফার ক্রসে গিনির ইসমাইল বাঙ্গুরা পা ছোঁয়ানোর আগেই তা কিয়ার করেন মানিক। গোল পোস্টের ফুটখানেক দূরের ঘটনা এটি। ৭৪ মিনিটে সোহেলের পাস একটু জোরে হওয়ায় সে বলের নাগাল পেলেন না বাঙ্গুরা। সুযোগ পেয়েছিল মোহামেডানও। ২৬ মিনিটে নাইজেরিয়ান এনকৌচা কিংসলের পাসে পা লাগাতে ব্যর্থ তার স্বদেশী স্যামসনর ইলিয়েসু। গতি বেশি ছিল বলের। ৫৮ মিনিটে মোহামেডানকে অবশ্য হতাশ করেন বিপক্ষ গোলরক্ষক ওমর ফারুক লিংকন। কর্নার থেকে আসা বলে মানিকের হেডে বাধা এই কিপার। ৭৯ মিনিটে কিংসলের দূরপাল্লার প্রচণ্ড শট ক্রসবারে বাতাস দিয়ে যাওয়ায় গোলশূন্যতে শেষ হয় ম্যাচ। দর্শকপ্রিয় দলটির মিডফিল্ডার অনিক লালকার্ড পান বল ছাড়াই রহমতগঞ্জের শুভকে লাথি মারায়। রেফারি জালাল উদ্দিনের সামনেই ঘটনাটি ঘটে।
রহমতগঞ্জ কোচ কামাল বাবুর মতে, গোল মিসই আমাদের জিততে দেয়নি। তা ছাড়া কাদা মাঠ বিপক্ষ দলের ১০ জনের সুবিধা নিতে দেয়নি আমাদের।
মাঠ অনুপযুক্ত থাকায় সন্ধ্যার শেখ রাসেল ও বিজেএমসির ম্যাচ গতকাল হয়নি। হবে আজ সন্ধ্যা ৬টায়।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.