চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান কাহহার সিদ্দিকীসহ ২ জন কারাগারে

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা

সিরাজগঞ্জের চৌহালীতে এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি এবং না পেয়ে তাকে মারধর ও লুটের ঘটনায় বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাহহার সিদ্দিকীসহ সাজাপ্রাপ্ত দুইজনকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। গত মঙ্গলবার দ্রুত বিচার আদালতের বিচারক মোহাম্মাদ মোরশেদ আলম আসামিদের জেলহাজতে পাঠান।
ওই দিন দ্রুত বিচার আদালতের বিচারক মোহাম্মাদ মোরশেদ আলম আসামিদের অনুপস্থিতিতে এই রায় দিয়েছেন। রায়ে উপজেলার মৃত সাইদুর রহমান (লাল মিয়ার) ছেলে বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাহহার ও বিনানই গ্রামের আবদুল মজিদের ছেলে উপজেলা চেয়ারম্যানের অফিস সহকারী আবু ইউসুফ আলীকে তিন বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেন আদালত। রায় প্রদানকালে আসামীদ্বয় অনুপস্থিত ছিলেন। গত মঙ্গলবার তারা জামিন আবেদন করলে তাদের জেলহাজতে পাঠান আদালত।
আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৬ নভেম্বর চৌহালী উপজেলার বিনানই বাজারের বিকাশ ও ফেক্সিলোড ব্যবসায়ী আজিজুল হোসেনের কাছে আসামি আবদুল কাহহার পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে চাঁদা দিতে অস্বীকার করায় তাকে এলোপাতাড়ি কিল ঘুষি মারেন এবং আরেক আসামি আবু ইউসুফ আলী তার দোকানের ক্যাশবক্স থেকে এক লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যান। এ ঘটনায় মামলা হলে দীর্ঘ দিনেও আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।
পত্রিকায় হাজির হওয়ার নোটিশেও আদালতে উপস্থিত না হওয়ায় আবদুল কাহহার ও ইউসুফ আলীর অনুপস্থিতিতে গত ১৭ আগস্ট বিকেলে এই রায় দেয়া হয়।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.