ক্যাডারভুক্ত করা না হলে আইনের আশ্রয় নেয়ার হুমকি তালিকাভুক্ত কলেজশিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয়করণের তালিকাভুক্ত কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত করে আত্তীকরণের দাবি করেছে শিক্ষক পরিষদ। তা করা না হলে আইনের আশ্রয় নেয়ার হুমকিও দিয়েছেন তারা। জাতীয়করণের তালিকাভুক্ত কলেজশিক্ষক পরিষদ এ ছাড়াও ডিড অব গিফট হওয়া কলেজের দ্রুত জিও ও গেজেট জারি, ইফেক্টিভ শতভাগ গণনা করে জ্যেষ্ঠতা নির্ধারণ, জিও জারির তিন মাসের মধ্যে চাকরি নিয়মিতকরণ, বেসরকারি কলেজে নিয়োগ স্থায়ীকরণ হলে সরকারি হওয়ার পর তা বহাল রাখার দাবি করেছে।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব দাবি জানান নতুন করে জাতীয়করণের জন্য নির্বাচিত ২৮৩ কলেজশিক্ষকদের নবগঠিত সংগঠন তালিকাভুক্ত কলেজশিক্ষক পরিষদ।
পরিষদের আহ্বায়ক মো: ফারুক হোসেন বলেন, উপজেলা ভিত্তিক কলেজগুলো জাতীয়করণের আওতায় আনার সরকারের উদ্যোগকে নস্যাৎ করার অপকৌশল চালাচ্ছে ঘাপটি মেরে থাকা সরকারবিরোধী চক্র। জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্ত না করা হলে শিক্ষকদের মধ্যে বৈষম্য সৃষ্টি হবে। আত্তীকৃত শিক্ষকদের মর্যাদা ও মানবাধিকার ুণœ হবে।
সংবাদ সম্মেলনে মো: নসরুল আলম, আহাম্মদ মল্লিক, আনিসুর রহমান, সোলায়মান মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন এবং ক্যাডারভুক্ত করার পক্ষে বক্তব্য রাখেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.