মিয়ানমারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে জয়নুল আবদিন ফারুক

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালাচ্ছে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি সরকারের উদ্দেশে বলেন, রোহিঙ্গা সঙ্কট সমাধানে মিয়ানমার সরকারকে বাধ্য করতে সক্রিয় কূটনৈতিক তৎপরতা গ্রহণ করুন, আমরা সহযোগিতা করব। তাদের খাদ্য, নিরাপত্তা, চিকিৎসার ব্যবস্থা করা হোক। সক্রিয় কূটনৈতিক তৎপরতার মধ্য দিয়ে মিয়ানমার সরকারকে বাধ্য করা হোক এই রোহিঙ্গাদেরকে তাদের দেশে ফিরিয়ে নিয়ে যেতে।
গতকাল জাতীয় প্রেস কাবের সামনে ‘মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধ, মানবতাবিরোধী অপরাধী মিয়ানমারের পণ্য বর্জনের দাবি’ শীর্ষক এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) ঢাকা মহানগর এই কর্মসূচির আয়োজন করে। সংগঠনের আহ্বায়ক শাহজাহান সাজুর সভাপতিত্বে ও সদস্য সচিব মো: শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির সহ তথ্য গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, বিএমএল মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো: মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো: কামাল ভূঁইয়া প্রমুখ।
জয়নুল আবদিন ফারুক বলেন, রোহিঙ্গা ওরা হিন্দু না মুসলিম এটা জিজ্ঞাসা করার প্রয়োজন নেই, ওরা মানুষ। মানবতার বিরুদ্ধে আজকে মিয়ানমার সরকার যুদ্ধ শুরু করেছে, তাদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।
তিনি বলেন, সরকার প্রধানকে আহ্বান করবÑ রোহিঙ্গা সমস্যা সমাধানে কার্যকরী পদপে গ্রহণ করুন। বিএনপি সরকারকে সহযোগিতা করবে।
তিনি বলেন, সরকার প্রধানকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাধুবাদ জানানোর পরই সরকারের উচিত ছিল দ্রুত সব দলের সমন্বয়ে গোলটেবিল বৈঠকের আহ্বান করা। দেশের স্বার্থে গণতন্ত্রের স্বার্থে সরকারের উচিত সর্বদলীয় আলোচনার মধ্য দিয়ে রোহিঙ্গা সমস্যা মোকাবেলা করা।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.