রোহিঙ্গা ইস্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিখোঁজ তোফায়েল

অর্থনৈতিক প্রতিবেদক

রোহিঙ্গা ইস্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিখোঁজ রয়েছেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
গতকাল সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এ কথা বলেন।
দেরিতে হলেও প্রধানমন্ত্রীর শুভবুদ্ধির উদয় হয়েছে, মির্জা ফখরুলের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তোফায়েল বলেন, প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের খোঁজ-খবর নিচ্ছেন, কিন্তু খালেদা জিয়া তো উধাও। মিয়ানমারের নির্মম নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন চার লাখ রোহিঙ্গা। তাদের দেখতে দেশে আসেন তুরস্কের ফার্স্ট লেডি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী। রোহিঙ্গা ইস্যুতে দেশে এত বড় দুর্যোগে খালেদা জিয়া নিখোঁজ রয়েছেন। যাদের নেত্রীর খবর নেই; তারা কেন এত বড় বড় কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী আরো বলেন, যারা অবৈধভাবে চাল মজুত করেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি অভিযোগ করেন, চাল নিয়ে মিল মালিকেরা কারসাজি করছেন। তাদের মজুতের কারণে চালে মাকড়সা ধরেছে। আইন-শৃঙ্খলাবাহিনী তাদের গোডাউনে গেছে।
আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে চাল রফতানি না করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। এ বিষয়ে ভারতীয় কাস্টমস বাংলাদেশকে একটি চিঠি দিয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে। সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমি এখনো পুরোটা জানি না। এমনটা হলেও আমাদের বাজারে কোনো প্রভাব পরবে না।
তিনি বলেন, আমি হাইকমিশনারকে টেলিফোন করেছিলাম, তিনি কক্সবাজার আছেন, ঢাকায় ফিরলে বিস্তারিত জেনে কথা বলব।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.