দেশব্যাপী বিােভ মিছিল কাল

রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে শামিল হওয়া সবার ঈমানি দায়িত্ব : আল্লামা শাহ আহমদ শফী

চট্টগ্রাম ব্যুরো

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী গতকাল এক বিবৃতিতে মিয়ানমারের আরাকানে মুসলিম নারী ও শিশু নির্যাতন এবং গণহত্যা বন্ধের দাবিতে আগামীকাল হেফাজতে ইসলাম ঘোষিত দেশব্যাপী বিােভ সমাবেশ ও গণমিছিল সফল করার আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর সরকারি বাহিনী ও বৌদ্ধ অস্ত্রধারীরা ইতিহাসের বর্বতম হত্যাকাণ্ড চালাচ্ছে। মগসন্ত্রাসীদের পৈশাচিক নির্মমতার কোনো নজির দুনিয়াতে নেই। তিনি বলেন, প্রতিদিন নদীতে ভাসছে মিয়ানমারের শিশু-কিশোর, যুবক-যুবতী, বৃদ্ধ নারী পুরুষের বিকৃত লাশ। মায়ের সামনে মেয়েকে, মেয়ের সামনে মাকে, স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ করে তাদেরকে হত্যা করছে সরকারি বর্বর বাহিনী। এদের কাছে মানবিকতা বলতে কিছুই নেই, এরা মানবতার শত্র“।
তিনি বলেন, রোহিঙ্গারা আমাদের ভাই-বোন। নির্যাতিত, নিপীড়িত অসহায় মজলুম। তাদের সাহায্য করা আমাদের ঈমানি দায়িত্ব। মিয়ানমারের নির্যাতিত মুসলিম মা-বোনদের রক্ত নিয়ে যারা হোলি খেলায় মেতে উঠেছে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা রাষ্ট্র ও জনগণের নৈতিক কর্তব্য। তিনি সরকারের উদ্দেশে বলেন, আপনারা সোচ্চার হোন, কূটনৈতিক চাপ প্রয়োগ করুন। মানবতার শত্র“দের মোকাবেলায় বিশ্ব মুসলিম নেতাদের ও রাষ্ট্রগুলোকে শামিল করুন। দেশের জনসাধারণ এ ব্যাপারে ঐকমত্য পোষণ করবেন।
আল্লামা আহমদ শফী জাতিসঙ্ঘ ওআইসিকে মিয়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, আরাকানে মুসলিম গণহত্যার উসকানিদাতা অং সান সু চির বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দায়ের করে বিচারের ব্যবস্থা করতে হবে। রোহিঙ্গাদের নাগরিকত্ব, মৌলিক স্বাধীনতা ও মানবাধিকার ফিরিয়ে দিতে হবে।
আল্লামা শফী আরো বলেন, আরাকানে মুসলমানের ওপর যে নির্যাতন চলছে, তা জাহেলি যুগের বর্বরতাকেও হার মানিয়ে ফেলছে। এই করুণ পরিস্থিতিতে কোনো বিবেকবান ও ঈমানদার মানুষ নীরব বসে থাকতে পারে না।
তিনি আরাকানে মুসলিমদের ওপর নির্যাতন বন্ধে সোচ্চার ভূমিকা রাখতে এবং আগামীকাল শুক্রবার সারা দেশে বিােভ মিছিলসহ হেফাজতে ইসলাম ঘোষিত সব কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.