রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ লোক দেখানো : ওবায়দুল কাদের

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা

কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের না খেয়ে থাকতে হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের শিগগিরই মিয়ানমারে ফেরত পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে। এটাই আওয়ামী লীগ সরকারের অঙ্গীকার। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর পে কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ২০ দিন পর রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ নিছক মায়াকান্না ও প্রতারণা ছাড়া কিছু নয়। এ সময় অন্যদের মধ্যে দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রশান্ত ভূষণ বড়ুয়া, রেজাউল করিম, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী উপস্থিত ছিলেন। সেতুমন্ত্রী পাঁচ হাজার রোহিঙ্গা পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
এর আগে মঙ্গলবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাখাইন রাজ্যে সহিংসতায় গত ২৫ আগস্ট থেকে এখন পর্যন্ত প্রায় তিন লাখ ৭০ হাজার রোহিঙ্গা মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে ঠাঁই নিয়েছে। মঙ্গলবার জাতিসঙ্ঘের শরণার্থীবিষয়ক সংস্থার মুখপাত্র জোসেফ ত্রিপুরা এ তথ্য জানিয়েছেন। জাতিসঙ্ঘের ভাষ্যমতে, পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রকৃত সংখ্যা আরো বেশি হতে পারে। কেননা আরো অনেক রোহিঙ্গা এখনো পথে অবস্থান করছে, যাদের এই মুহূর্তে হিসাবে আনা কষ্টসাধ্য। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গার সংখ্যা সোমবার তিন লাখ ১৩ হাজার বলার পর, রাতের মধ্যেই এই সংখ্যা বাড়ল।
রোহিঙ্গাদের না খেয়ে থাকতে হবে না
কক্সবাজার (দক্ষিণ) সংবাদদাতা জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের না খেয়ে থাকতে হবে না। এটাই আওয়ামী লীগ সরকারের অঙ্গীকার। তিনি আরো বলেন, ২০ দিন পর রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ নিছক মায়াকান্না ও প্রতারণা ছাড়া কিছু নয়। গতকাল সকালে প্রধানমন্ত্রীর পক্ষে কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রশান্ত ভূষণ বড়ুয়া, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় পাঁচ হাজার রোহিঙ্গা নাগরিকদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.