৫ হাজার রোহিঙ্গাকে স্বাস্থ্যসেবা দিয়েছে ড্যাব

কক্সবাজারের উখিয়ায় বিপন্ন ও অসহায় রোহিঙ্গাদের জন্য প্রাথমিকভাবে তিন দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পে বিনা মূল্যে স্বাস্থ্যসেবা দেয়া ও ওষুধ বিতরণ শুরু করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। প্রথম দিনেই পাঁচ হাজার রোহিঙ্গাকে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টা থেকে উখিয়ার বালুখালী পানবাজার নূরানী মাদরাসার ক্যাম্পে সেবা দান শুরু হয়। বিএনপির সার্বিক তত্ত্বাবাধনে এই কার্যক্রমে যৌথভাবে সহায়তা করছে ড্যাব কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখা। এ ছাড়া চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার জেলা এবং বান্দরবান জেলা শাখাও এতে সম্পৃক্ত রয়েছে। ক্যাম্প উদ্বোধন করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হোসেন।
মেডিক্যাল ক্যাম্পে ২৪ জন ডাক্তার সকাল ১০টা থেকে রোগী দেখেছেন। বেশির ভাগ রোগীই ছিল শিশু ও নারী। রোগীদের বেশির ভাগই ঠাণ্ডা, কাশি, জ্বর, চুলকানি, আঘাতজনিত ব্যথা, ডায়েরিয়াসহ অন্যান্য রোগ নিয়ে এসেছে।
আজ বৃহস্পতির সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উখিয়া বালুখালী এবং কুতুপালংয়ে ফ্রি ক্যাম্প বসানো হবে এবং সেখানে হাইপ্রোটিন বিস্কুট ও জীবাণুনাশক সাবান দেয়া হবে। গতকাল ক্যাম্প চলাকালে চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন, ড্যাব কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাক রহিম স্বপন, ড্যাব যুগ্ম মহাসচিব অধ্যাপক এস এম রফিকুল ইসলাম বাচ্চু, ড্যাব ঢাকা মহানগরের আহ্বায়ক ডা: সামিউল হাসান সোহান, শিশু বিশেষজ্ঞ ডা: কায়সার ইয়ামিন ইসাদ, ডা: আবদুল্লাহিল জনি প্রমুখ। বিজ্ঞপ্তি।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.