পশু জবাই ও গোশতের মান নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনার সুপারিশ

সংসদ প্রতিবেদক

পশু জবাই ও গোশতের মান নিয়ন্ত্রণের জন্য প্রতি জেলায় মোবাইল কোর্ট পরিচালনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
আজ রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুাপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, কামাল আহমেদ মজুমদার, এইচএম ইব্রাহীম, মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, খন্দকার আজিজুল হক আরজু, অ্যাডভোকেট মুহম্মাদ আলতাফ আলী ও শামছুন নাহার বেগম অংশ নেন।

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ, মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে পশু জবাই ও গোশতের মান নিয়ন্ত্রণ আইন ২০১১-এর বাস্তবায়ন ও প্রায়োগিক ফলাফল, প্রতি জেলায় মডেল উন্নত পোনা উৎপাদন কেন্দ্র স্থাপন, বাংলাদেশ মেরিন ফিসারিজ ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের আওতায় মৎস্য জরিপ কার্যক্রম অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের সব দফতরের শূন্য পদ পূরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কমিটি সুপারিশ করে।

সভায় প্রাণী সম্পদ গবেষণা ইন্সিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নুরুন্নাহারকে চাকরিতে বহাল রাখার জন্য বিজ্ঞানী হিসেবে চাকরির বয়স বৃদ্ধিকরণ কিংবা চুক্তিভিত্তিক নিয়োগের বিষয়টি বাস্তবায়নের জন্য দ্রুত পদক্ষেপ নিতে কমিটি সুপারিশ করে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.