সরকারিকরণ করা হলো আরো ১২ মডেল কলেজকে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ দেশের বিভাগীয ও বড় শহরে অবস্থিত ও চালু থাকা ১২টি বেসরকারি উচ্চমাধ্যমিক মডেল স্কুল অ্যান্ড কলেজকে সরকারিকরণ করা হয়েছে।

এ ব্যাপারে আজ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে সচিবের স্বাক্ষরে একটি প্রজ্ঞাপন জারী করা হয়েছে।

সরকারিকরণের জন্য নতুন করে তালিকাভূক্ত মডেল স্কুল অ্যান্ড কলেজগুলো হলো- রাজধানীর মোহাম্মদপুর অবস্থিত মডেল স্কুল অ্যান্ড কলেজ, রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজ, লালবাগ মডেল স্কুল অ্যান্ড কলেজ, শ্যামপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজ, বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ, খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজ, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজ, যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ ও রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এসব শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।

এদিকে, মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সরকারি কলেজ নেই এমন ৩১২টি উপজেলায় একটি করে বেসরকারি কলেজ জাতীয়করণ করার যে ঘোষণা দিয়ে আদেশ জারী করা হয়েছে, তার মধ্যে ডিড অফ গিফট জমা দিয়েছে এমন ২৮৪টি উপজেলাগুলোর একটি করে বেসরকারি কলেজ জাতীয়করণ করার বিষয়টি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এগুলোর ব্যাপারে অর্থ বিভাগের সম্মতি পাওয়া গেছে। আরো সাতটির ব্যাপারে সম্মতির অপেক্ষায় রয়েছে। ২৮৪টির ব্যাপারে আগামী কিছু দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর অফিসে সামারি পাঠানো হবে। সেখান থেকে সম্মতি পাওয়া গেলেই সরকারি গেজেট প্রকাশ করা হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.