ক্বণনের আয়োজন

মহড়া কে সাইমুমের একক আবৃত্তি

চট্টগ্রাম ব্যুরো

কবিতার বাচিক শৈলীর পরিবেশনায় অনুষ্ঠিত হলো ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন আয়োজিত ‘মহড়া কে একক আবৃত্তি’ শীর্ষক আবৃত্তি অনুষ্ঠান। শুক্রবার বিকেলে কদম মোবারক এম ওয়াই স্কুলে ক্বণন সভাপতি ও আবৃত্তির শিক মোসতাক খন্দকারের পরিচালনায় অনুষ্ঠিত এ আয়োজনে একক আবৃত্তি পরিবেশন করেন ক্বণন সদস্য সাইমুম মুরতাজা। পর্যালোচনামূলক বক্তব্য রাখেন ক্বণন কার্যকরী পরিষদ সদস্য আবৃত্তি শিল্পী সৌভিক চৌধুরী ও ইমরানুল হক। 

আবৃত্তি চর্চায় নিয়োজিত এবং আবৃত্তি শিার্থীদের আস্থা, দতা, নানা েেত্র পরিবেশনায় সাবলীলতা বৃদ্ধির ল্েয ‘মহড়া কে একক আবৃত্তি’ শীর্ষক ক্বণনের এই নিয়মিত ও ধারাবাহিক আয়োজন।

সাইমুম মুরতাজা রবীন্দ্রনাথ দিয়েই তার আবৃত্তির একক পরিবেশনা শুরু করেন। প্রথমেই আবৃত্তি করেন রবীন্দ্রনাথের ‘দুঃসময়’। এরপর একে একে আবৃত্তি করেন কাজী নজরুল ইসলামের ‘অভিশাপ’, আল মাহমুদের ‘কবিতার কথা’, শামসুর রাহমানের ‘তুমি মিথ্যা বলেছিলে’, নির্মলেন্দু গুণের ‘তোমার চোখ এত লাল কেন’, হাবিবুলাহ সিরাজীর ‘প্রিয় স্বাধীনতা’, সৃজন সেনের ‘প্রিয়তমাসু’ এবং এই আয়োজনে তার সর্বশেষ পরিবেশনা ছিল কবি সৈয়দ শামসুল হকের ‘সংযোগ দেয়া সম্ভব হলো না’। আবৃত্তি শিল্পী সাইমুম মুরতাজা নিপুণ বাচিক শৈলীতে আটটি কবিতা আবৃত্তি পরিবেশনা দর্শকশ্রোতাদের মুগ্ধ করে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.