চালের দাম কমানোর দাবিতে দেশ বাচাও মানুষ বাচাও আন্দোলনের মানববন্ধন : নয়া দিগন্ত
চালের দাম কমানোর দাবিতে দেশ বাচাও মানুষ বাচাও আন্দোলনের মানববন্ধন : নয়া দিগন্ত

দেশ পরিচালনায় সরকার ব্যর্থ : দুদু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু আশঙ্কা প্রকাশ করে বলেছেন, চালের মূল্য বৃদ্ধিতে দেশে নীরব দুর্ভি চলছে। আসলে এই সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। চালের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে তিনি গতকাল এক মানববন্ধনে বলেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম মিয়ানমারে গেলেন। মিয়ানমার এখন সারা বিশ্বে ভয়ঙ্কর শাসকদের নৃশংসতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। যে চালে সাধারণ মুসলিম-হিন্দু মানুষের রক্ত মাখা সেই চাল আনতে স্ত্রীসহ কামরুল ইসলাম সেখানে গিয়েছিলেন। তাও তিনি সেখানকার চাল পাননি। যা পেয়েছেন আমরা দেখেছি পত্রপত্রিকায় খুব নি¤œমানের চাল। একেবারে খাওয়ার অযোগ্য কিছু চাল ইতোমধ্যে দেশে ঢুকেছে।
শামসুজ্জামান দুদু বলেন, সরকার ট্রাকে করে যে চাল বিক্রি করছে তা আতব চাল। এর আগে কোনো সরকার এ চাল বিক্রি করেনি। সরকার চালের উৎপাদন করে নাকি বিদেশে রফতানি করে, এ কথা দেশবাসীকে তারা শুনিয়েছে। কিন্তু তার আমলে চালের যে সঙ্কট, খাদ্যের যে সঙ্কট, নিত্যপ্রয়োজনী দ্রব্যের যে সঙ্কট অতীতে কোনো সরকারের আমলে দেখা যায়নি। এ সরকারের কোনো রকম যোগ্যতা নেই দেশ পরিচালনার।
তিনি আরো বলেন, দেশে নীরব দুর্ভি চলছে, খাদ্যসঙ্কট চলছে। এই সঙ্কট ৭২-৭৫ সালের খাদ্যসঙ্কটের সাথে মিল আছে। মোটা চালের দাম ৬০-৭০ টাকা হওয়ায় খেটে খাওয়া মানুষের নাভিশ্বাস উঠেছে। সর্বস্তরের মানুষের খাদ্যাভাবে চারদিকে হাহাকার উঠেছে। এই সরকার সব দিক থেকে ব্যর্থতার পরিচয় দিয়েছে।
জাতীয় প্রেস কাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামক সংগঠনের উদ্যোগে এই মানববন্ধনে সভাপতিত্ব করেন কে এম রকিবুল ইসলাম রিপন। অন্যদের মধ্যে বিএনপির প্রশিণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহতথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.