অপো এ৭১ স্মার্টফোন

নকশা আর হালকা-পাতলা গড়নের কারণে প্রথম দেখায় ফ্ল্যাগশিপ কোনো ফোন বলে মনে হতে পারে। দেশের বাজারে মিডরেঞ্জের অপো এ৭১ ফোনটির বিশেষত্ব হলো, আধুনিক নকশা, কালার ওএস ৩.১ ইউআই। 

৫ দশমিক ২ ইঞ্চি মাপের ফোনটি ধরতে সুবিধা হয়। ৭ দশমিক ৬ মিলিমিটার পুরুত্বের ফোনটির ওজন ১৩৭ গ্রাম। মিডরেঞ্জের ফোন হলেও এর ন্যানো সিলভার প্রযুক্তি একে প্রিমিয়াম ফোনের অনুভূতি দিয়েছে। এর আইপিএস এইচডি ডিসপ্লেতে মুভি ও গেম খেলার সময় দুর্দান্ত স্ক্রিন কালার অনুভব করা যায়। এ ছাড়া এতে আঁচড় প্রতিরোধী গ্লাস ব্যবহার করা হয়েছে।

১৩ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোনটিতে কম আলোতে ভালো ছবি তোলার জন্য মাল্টি ফ্রেম ডিনয়েজিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফোনটির সামনের ৫ মেগাপিক্সেলের ক্যামেরাতে অধিক ডিটেইল, লাইট ও এইচডিআর মোড চালু করা যায়।

অ্যান্ড্রয়েড সংস্করণ ৭.১ কালার ওএস ৩.১ চালিত এ৭১ ফোনটিতে আছে নাইট শিল্ড মোড ফিচার। এতে রাতে দীর্ঘক্ষণ ফোন ব্যবহার করলেও চোখ থাকে সুরক্ষিত। ফোনটিতে নতুন ফিচার ব্যবহার করে দুটি অ্যাপ একসাথে চালানো যায়। ফোনটিতে মাল্টি টাস্কিংয়ের জন্য আছে অক্টাকোর ৬৪ বিট প্রসেসর ও তিন হাজার মিলি-অ্যাম্পিয়ারের ব্যাটারি। অপো এ৭১-এ আছে ৩ জিবি র্যাম, যা হাই-অ্যান্ড গেম খেলার পাশাপাশি দ্রুতগতিতে একাধিক কাজ করতে সহায়তা করে। এর ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। আরো ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যায়। মাত্র ১৬ হাজার ৯৯০ টাকা দামের ফোনটি ব্যবহারকারীকে কিছুটা হলেও প্রিমিয়াম ফোনের অভিজ্ঞতা দেবে।

 

 

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.