ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে এসএপি-এসএস সলিউশন্স

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষে এসএপি এসই (ঝঅচ ঝঊ) এবং এসএস সলিউশন্স প্রাইভেট লিমিটেড সম্মিলিতভাবে কাজ শুরু করেছে। এরই অংশ হিসেবে সম্প্রতি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে ‘এনাবলিং দ্যা ভিশন অব ডিজিটাল বাংলাদেশ ডিজিটাল গভর্ন্যান্স ট্রান্সফরমেশন উইথ এসএপি টেকনোলজি’ শিরোনামে একটি সেমিনারের আয়োজন করে। অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চতর কর্মকর্তা এবং শীর্ষ পর্যায়ের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে এসএপি এশিয়া প্যাসিফিক ও জাপান রিজিওনের পাবলিক সার্ভিস বিভাগের প্রধান ব্রেনড্যান রাইট বক্তব্য রাখেন। তিনি বলেন, এসএপি চল্লিশ বছর যাবত উন্নত বিশ্বের সরকারি খাতে অবদান রেখে আসছে। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের এটি প্ল্যাটফর্ম গড়তে সহায়তা করবে। এসএস সলিউশন্সের সিইও তাপস কুমার ভুনিয়া বলেন, বাংলাদেশ সরকার উপযুক্ত প্রযুক্তি নির্বাচন ও ব্যবহারের সাথে সাথে জনগণের সমন্বয়ের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়ন করতে পারে। 

অনুষ্ঠানে এস এস সলিউশন্সের ব্যবস্থাপনা পরিচালক কাজী সারাজিন বলেন, ডিজিটালাইজেশন একটি নাগরিক কেন্দ্রিক সরকারের ভিত্তি। এরই আলোকে, আমরা বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ডের কর ও ভ্যাট, বিদ্যুৎ উৎপাদন কোম্পানি বাংলাদেশ, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি বাংলাদেশ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে কাজ করছি।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.