ইনস্টাগ্রামের সক্রিয় ব্যবহারকারী ৮০ কোটি
ইনস্টাগ্রামের সক্রিয় ব্যবহারকারী ৮০ কোটি

ইনস্টাগ্রামের সক্রিয় ব্যবহারকারী ৮০ কোটি

আহমেদ ইফতেখার

জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের মাসিক সক্রিয় ব্যবহারকারী ৮০ কোটি ছাড়িয়েছে। গত এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত অ্যাপটির সঙ্গে যুক্ত হয়েছে নতুন এক কোটি ব্যবহারকারী। সম্প্রতি ফেসবুকের বৈশ্বিক বিপণন সলিউশন বিভাগের ভাইস প্রেসিডেন্ট ক্যারোলিন ইভারসন নিউ ইয়র্কে অনুষ্ঠিত ‘বিজ্ঞাপন সপ্তাহ’ শীর্ষক এক সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, ইনস্টাগ্রামের মোট ব্যবহারকারীর মধ্যে ৫০ কোটি প্রতিদিন সক্রিয়ভাবে সেবাটি ব্যবহার করছেন। সক্রিয় ব্যবহারকারী বিবেচনায় প্রতিদ্বন্দ্বী স্ন্যাপচ্যাট সেবাটির চেয়ে ইনস্টাগ্রাম এগিয়ে রয়েছে। স্ন্যাপচ্যাটে বর্তমানে প্রতিদিন ১৭ কোটি ৩০ লাখ মানুষ সক্রিয়ভাবে তাদের সেবা ব্যবহার করছে।

ফেসবুক নিয়ন্ত্রিত ইনস্টাগ্রামের সক্রিয় ব্যবহারকারী বৃদ্ধি অনলাইন বিজ্ঞাপন খাতে সামাজিক যোগাযোগ মাধ্যমটির আধিপত্য বাড়াবে। ফটো শেয়ারিং এ অ্যাপ ব্যবহার করে ভিডিও দেখার প্রবণতা বাড়ছে। ইনস্টাগ্রামে ভিডিও দেখার বার্ষিক প্রবৃদ্ধি হয়েছে ৮০ শতাংশ। এ ছাড়া ইনস্টাগ্রামে প্রতিদিন যে পরিমাণ ভিডিও অ্যাপ করা হয়, তার সংখ্যা এক বছর আগের চেয়ে চার গুণ বেড়েছে। ইনস্টাগ্রামের তথ্যমতে, চলতি বছরের মার্চ থেকে এ পর্যন্ত তাদের প্লাটফর্মের বিজ্ঞাপনদাতা বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। বর্তমানে ২০ লাখ বিজ্ঞাপনদাতা ইনস্টাগ্রামে নিয়মিত বিজ্ঞাপন দিচ্ছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.