নীলার ঠোঁটে লিজার গান

অভি মঈনুদ্দীন

আগামী ২০ অক্টোবর মুক্তি পাবে বদরুল আনাম সৌদ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘গহীন বালুচর’। এতে প্রথমবারের মতো অভিনয় করেছেন লাক্স তারকা নীলাঞ্জনা নীলা। চলচ্চিত্রে নীলা নতুন মুখ। এরইমধ্যে চলচ্চিত্রে তার অভিষেক নিয়ে অনেকেই আশার আলো দেখছেন।

চলচ্চিত্রটির ট্রেইলারে এবং ‘তারে দেখি আমি রোদ্দুরে দেখি আলো ছায়া’তে গানটিতে নীলার অসাধারণ পারফরম্যান্স দেখেই নীলাকে নিয়ে অনেকের এমন আশাবাদ। বিশেষ করে এই সময়ের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী লিজার গাওয়া ‘তারে দেখি আমি রোদ্দুরে’ গানটিতে নীলার অনবদ্য অভিনয়ে মুগ্ধ হচ্ছেন প্রতিনিয়ত দর্শক। লিজা যেমন গানটি গেয়েছেন চমৎকার, ঠিক তেমনি নীলাও গানটি নিজের লিপে নিয়ে অভিনয় করে চরিত্রটিও ফুটিয়ে তুলেছেন আপন মনে।

অবশ্য নীলার ক্ষেত্রে এর পুরো কৃতিত্ব পরিচালক বদরুল আনাম সৌদর ও লিজার ক্ষেত্রে পুরো কৃতিত্ব সুরকার ও সঙ্গীত পরিচালক ইমন সাহার। গানটি লিখেছেন পরিচালক নিজেই। লিজার গায়কী এরই মধ্যে শ্রোতাদের মন ছুঁয়ে গেছে। গানটি প্রসঙ্গে লিজা বলেন, ‘অবশ্যই আমি ধন্যবাদ দিতে চাই শুরুতে ইমন দাদাকে। কারণ তিনি আমাকে দিয়ে এমন একটি গান করাবেন, আমি ভাবতেও পারিনি। আমি চেষ্টা করেছি গানটি মনের মতো গাইতে। ইমন দাদা আমাকে খুব উৎসাহ দিয়েছিলেন গানটি রেকর্ডিংয়ের সময়। অবশ্যই কৃতজ্ঞ আমি সুবর্ণা ম্যাডাম ও সৌদ ভাইয়ের প্রতি আমাকে এমন একটি কাজের সাথে সম্পৃক্ত রাখার জন্য।’

নীলা বলেন, ‘গহীন বালুচর আমার স্বপ্নের চলচ্চিত্র। এতে আমি নিশি চরিত্রে অভিনয় করেছি। এরই মধ্যে বেশ ভালো সাড়া পাচ্ছি। লিজা আপুর গাওয়া গানটিতে অভিনয়ের সময় অনেক কষ্ট করতে হয়েছে আমাকে। কিন্তু সব কষ্ট আজ ভুলে গেছি, যখন দেখলাম আমার পারফরম্যান্সের সবাই প্রশংসা করছেন। কৃতজ্ঞ আমি সুবর্ণা ম্যাডাম, সৌদ ভাইসহ পুরো গহীন বালুচর টিমের প্রতি। আর সবার কাছে দোয়া চাই যেন গহীন বালুচর দর্শকপ্রিয় হয়। সবাইকে বিশেষ অনুরোধ থাকবে হলে গিয়ে সিনেমাটি দেখার জন্য।’

উল্লেখ্য, ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য রচনা করেছেন বদরুল আনাম সৌদ। এতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, ফজলুর রহমান বাবু, জিতু আহসান, শাহাদাত হোসেন, রুনা খান, নবাগত তানভীর, মুন ও নাজিবা বাশারসহ আরো অনেকে। এ দিকে গেল ৫ অক্টোবর লিজার নতুন গানের মিউজিক ভিডিও ‘ভালোবাসি বলা হয়ে যাক’ বেশ আলোচনায় এসেছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.