প্রগ্রেসিভ ফোরামের প্রতিবাদ সমাবেশ
প্রগ্রেসিভ ফোরামের প্রতিবাদ সমাবেশ

জামায়াত নেতাদের গ্রেফতারের প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ

নিউ ইয়র্ক থেকে সংবাদদাতা

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ নয়জনকে নেতাকে গ্রেফতারের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশ করেছে প্রগ্রেসিভ ফোরামের ব্যানারে নিউ ইয়র্ক প্রবাসীরা।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা নিউ ইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত এলাকা জ্যামাইকা এবং ব্রুকলিনে পৃথক ২টি প্রতিবাদ সভা ও মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশী আমেরিকা প্রগ্রেসিভ ফোরাম (বাপফ)’র আয়োজনে প্রতিবাদ সভায় অবিলম্বে তাদের মুক্তি দাবি জানিয়ে বক্তারা বলেন, বাংলাদেশে একমাত্র গণতান্ত্রিক দল জামায়াতে ইসলামী। সরকার রাজনৈতিকভাবে এই গণতান্ত্রিক দলকে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে প্রতিহিংসামূলক অগণতান্ত্রিক পথ বেছে নিয়েছে। তাই জামায়াতের আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ শীর্ষ নেতাদের গ্রেফতার করেছে সরকার। এসময় বক্তারা সরকারের এ প্রতিহিংসামূলক আচরনের তীব্র নিন্দা জানান।

বক্তারা আরো বলেন, অবৈধ সরকারের জুলুম নিপীড়ন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। শেষ পর্যন্ত ঘরোয়া পরিবেশ থেকেও জামায়াত নেতাদের গ্রেফতার করা হচ্ছে। যা বাংলাদেশের দীর্ঘদিনের রাজনৈতিক সহমর্মিতার সব পথকে রুদ্ধ করেছে।

মিথ্যা মামলায় গ্রেফতারকৃত নেতাদের অবিলম্বে মুক্তি দাবি করে তারা বলেন, গুপ্তহত্যা, মামলা-হামলা ও গ্রেফতারের মাধ্যমে ক্ষমতা পাকাপোক্ত করতে চাচ্ছে এ সরকার।

বক্তারা আরো বলেন, দেশে মানুষের জান-মালের নিরাপত্তা নেই। জনগণের মত প্রকাশের স্বাধীনতা নেই, নেই সংবাদমাধ্যমের স্বাধীনতাও। সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী ও পাকাপোক্ত করতে বিরোধী দল-মত সহ্য করতে পারছে না। বিরোধী দলের নেতা-কর্মীদের দমন-নিপীড়নের মাধ্যমে কোণঠাসা করে একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার একের পর এক অগণতান্ত্রিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

তারা অবিলম্বে জামায়াত আমিরসহ সকলের মুক্তি দাবি করেন এবং সরকারের অগণতান্ত্রিক ও প্রতিহিংসামূলক আচরন বিশ্ববাসীকে জানান দেওয়ার জন্য জাতিসংঘ ও স্টেট ডিপার্টমেন্টে স্মারকলিপি ও বিক্ষোভ করার ঘোষণা করেন।

আলোচনা সভার পর নেতৃবৃন্দের মুক্তির দাবি জানিয়ে ব্রুকলিনের রাজপথে মিছিল করা হয়।

জ্যামাইকা প্রতিবাদ সভায় প্রফেসর দেলোয়ার মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাহমুদ হোসাইন শামীম, মাওলানা আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল আউয়াল, মোহামামদ ওয়াজেদ, মো: আব্দুল গফুর, মোশাররফ হোসাইন, মামুন হাসান প্রমুখ।

ব্রুকলিনে প্রতিবাদ সভায় প্রগ্রেসিভ ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা প্রফেসর নূরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ফোরামের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, শিক্ষাবিদ আবুসামীহাহ সিরাজুল ইসলাম, ওলামা ফেডারেশনের নেতা মাওলানা সিহাব প্রমুখ।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.