সাকিব-মাহমুদুল্লাহ
সাকিব-মাহমুদুল্লাহ

সাকিব-মাহমুদুল্লাহ জুটির অর্ধশত

নয়া দিগন্ত অনলাইন

ইমরুল-মুশফিকদের বিদায়ের পর দলের হাল ধরেছেন অভিজ্ঞ সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ। বুঝে-শুনে ব্যাট চালাচ্ছেন তারা। এ জুটির বোঝাপড়ায় শতক পেরিয়েছে বাংলাদেশ। পাশাপাশি অর্ধশত রানের জুটিও গড়েছে তারা।

সাকিব পাঁচ বাউন্ডারিতে সংগ্রহ করেছেন ৩৪ রান। আর মাহমুদুল্লাহ আছেন ২১ রান নিয়ে। তিনি দুটি বাউন্ডারি ও একটি ছক্কা হাকিয়েছেন।

বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ১২০ রান।

দ্রুত রান তুলতে গিয়ে বিপদে বাংলাদেশ
দ্রুত রান তুলতে গিয়ে বিপদে বাংলাদেশ। ওপেনিং জুটি ইমরুল-সৌম্যের পর বেশিক্ষণ টিকল না লিটন-মুশফিক জুটিও। সিবোটোর বলে সাজঘরে ফিরেন লিটন, মাত্র ৮ রান করে।

পরের ওভারেই পাংগিসোর বলে মাঠ ছাড়েন ২২ রান করা মুশফিকুর রহিম। তিনটি বাউন্ডারি হাঁকান তিনি।

দিনের শুরুতে বাউন্ডারি হাঁকিয়ে দ্রুত রান তুলেন ইমরুল কায়েস। তার সংগ্রহের পুরোটাই ছিল বাউন্ডারির সংগ্রহ। ছয় বাউন্ডারিতে ২৭ রান করে সাজঘরে ফিরেন তিনি।

এরপর মুশফিকুর রহমানও শুরুটা করেন বাউন্ডারি হাঁকিয়ে। ৩৬ বলে তিন বাউন্ডারি হাঁকিয়ে তার সংগ্রহ ২২ রান।

আজ বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে থাকা ১৬ ক্রিকেটারের সবাইকে পরখ করে নেয়ার সুযোগ পেলেও স্বাগতিকরা তা পাচ্ছে না। দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সি গায়ে মাশরাফিদের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক সিরিজে প্রত্যাবর্তন করতে যাওয়া এবি ডি ভিলিয়ার্স-জেপি ডুমিনিরা এই ম্যাচ দিয়ে নিজেদের শেষ মুহূর্তের অনুশীলনের ঘাটতি ও ত্রুটি সম্পর্কে ধারণা লাভের সুযোগ পাবেন।

বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও সাইফউদ্দিন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ : জেপি ডুমিনি (অধিনায়ক), ম্যাথু ব্রিজকে, এমবুলেলো বুদাজা, এবি ডি ভিলিয়ার্স, রবি ফ্রাইলিঙ্ক, বরান হেন্ড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মালডার, মালুসি সিবোতো ও খায়া জোন্ডো।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.