জাতিকে ঘুমন্ত রেখে রোহিঙ্গা সমস্যার সমাধান করা যাবে না : আ স ম রব

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জাতিকে ঘুমন্ত রেখে রোহিঙ্গা সমস্যার সমাধান করা যাবে না। রোহিঙ্গা ইস্যু বাংলাদেশ দীর্ঘস্থায়ী সংকটে জড়িয়ে ফেলেছে। তিনি বলেন, মিয়ানমার যুদ্ধের উস্কানি দিচ্ছে। এটা জানাও পরও সরকার দেশবাসীকে অবহিত না যা করেছে তা রাষ্ট্রের জন্য চরম ঝুকিপূর্ণ কাজ হয়েছে। অন্যদিকে রাষ্ট্রের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে সরকার ধবংসের কিনারে নিয়েছে। সরকার দেশকে পঙ্গু করে ফেলেছে-শুধু ক্ষমতায় টিকিয়ে রাখার স্বার্থে, পরিণত করেছে পুলিশী রাষ্ট্রে।

সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, বিচার বিভাগের স্বাধীনতা, রোহিঙ্গা সমস্যা ও নির্বাচন প্রসঙ্গে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র উদ্যোগে এ সংবাদ সম্মেলনে রব একথা বলেন।

আজ শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী হলে এ সংবাদ সম্মেলনে রব আরো বলেন, প্রধান বিচারপতি-বিচার বিভাগের প্রধান নয়- দেশের প্রধান বিচারপতি সংবিধানের ৯৪ (২) এই সম্মান দিয়েছে। অথচ সরকার প্রতি মুহূর্তে প্রধান বিচারপতিকে অপমান করে দেশ-জনগণ ও সংবিধানকে অবমাননা করেছে। সুতরাং রোহিঙ্গা, যুদ্ধের উস্কানিসহ কোনো সংকটের সমাধানই করতে পারবে না এ সরকার।

সংবাদ সম্মেলনে জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন লিখিত বক্তব্য পাঠ বরেন। অন্যদের মধ্যে দলের এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো: সিরাজ মিয়া, কামাল উদ্দীন পাটোয়ারী, এস এম আনছার উদ্দিন, গোলাম রাব্বানী জামিল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.