আবার একসাথে ঋতু-শুভ

অভি মঈনুদ্দীন

গেল ৬ অক্টোবর মুক্তিপ্রাপ্ত আলোচিত এবং দর্শকপ্রশংসিত চলচ্চিত্র দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের কারণে এই মুহুর্তে বেশ আলোচনায় রয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ। চলচ্চিত্রটির দর্শকপ্রিয়তায় আরিফিন শুভ আছেন বেশ খোশ মেজাজে।

এই চলচ্চিত্রেই তিনি প্রথম চিত্রনায়ক আলমগীরের সঙ্গে অভিনয় করার সুযোগ পান। কিন্তু আলমগীরেরই নির্দেশনায় চলচ্চিত্রে শুভ অভিনয় করবেন এমনটা ভাবনায়ও ছিলো না তার। কিন্তু শুভ’র সৌভাগ্য হয়েছে আলমগীরের নির্দেশনায় ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে কাজ করার। এরইমধ্যে গেল ১০ অক্টোবর থেকে গাজীপুরের খতিব খামারবাড়িতে ঋতুপর্ণা’র সঙ্গে একটি গানের দৃশ্যায়নের শুটিং-এ অংশ নিয়েছেন আরিফিন শুভ।

‘আমার জামা কাপড় গুছাইয়া দে নকশী করা ব্যাগেতে, দুবাই যাবো’ এমন কথার গানটিরই দৃশ্যায়ণে অংশগ্রহণের মধ্যদিয়ে আবারো ঋতুপর্ণা এবং আরিফিন শুভ ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের শুটিং-এর কাজ শুরু করেছেন। গানটি লিখেছেন মনিরুজ্জামান মনির, সুর সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন এবং গানটিতে কন্ঠ দিয়েছেন মনির খান ও কোনাল। গানটির কোরিওগ্রাফি করছেন গুনী নৃত্যপরিচালক মাসুম বাবুল।

গানটির দৃশ্যায়ণে অংশ নেয়া প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, ‘ মাসুম বাবুল আমার খুব প্রিয় একজন মানুষ, প্রিয় এবং মেধাবী একজন কোরিওগ্রাফার। আমি যখন প্রথম স্বামী কেন আসামী চলচ্চিত্রে কাজ করার জন্য ঢাকায় আসি, তখন প্রথম তার দেখিয়ে দেয়া একটি নাচের দৃশ্য দিয়েই ঢাকার ক্যামেরার সামনে প্রথম দাঁড়ানো। এরপর তার কোরিওগ্রাফিতে অনেক চলচ্চিত্রে কাজ করেছি। সবসময়ই তিনি খুব ভালো কাজ করেন। অবসর সময়ে আমরা ভীষণ আড্ডা দেই। শুভ আর আমার এ গানটির কাজ সত্যিই অসাধারণ হয়েছে।’

আরিফিন শুভ বলেন,‘চলচ্চিত্রে এমন কিছু গান থাকে যা সাধারণ দর্শককে খুব আনন্দ দেয়, গান শুনে নাচতে ইচ্ছে করে, কিছু গান থাকে দেশের আনাচে কানাচে বাজে দুবাই যাবে শিরোনামের গানটি এমনই একটি গান। এই গানটি একটি সিনেমার গল্প’র ভেতরের আরেকটি সিনেমার গল্পের গান। যেখানে আমাকে গ্রামের ছেলের চরিত্রে দর্শক প্রথম দেখবেন। মাসুম ভাইয়ের কোরিওগ্রাফিতে আমি এবং ঋতু দিদি চেষ্টা করেছি গানটিকে দর্শকের কাছে উপভোগ্য করে তোলার। আশা করছি দর্শকের ভালোলাগবে।’

আলমগীরের প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনম্যান্ট’র ব্যানারে ‘একটি সিনেমার গল্প’ নির্মিত হচ্ছে। এতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেন সৈয়দ হাসান ইমাম, আলমগীর, সাদেক বাচ্চু, চম্পা, সাবেরী আলম, ববি, জ্যাকি আলমগীর প্রমুখ। 

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.