ছকে বাধা জীবনের বাইরে

আলমগীর কবির 

‘ক্যাপ্টেন বারিস্তা’, নাম শুনে মনেই হতে পারে একটি একটি আমিন খান অভিনীত নতুন চলচ্চিত্রের নাম। কিন্তু তা নয়। রাজধানীর উত্তরার ১২ নং সেক্টরের পার্কের পাশেই অবস্থিত এটি নতুন একটি আন্তর্জাতিক মানের কফিশপ’র নাম। গেল ১৪ অক্টোবর ছিল এর গ্র্যান্ড ওপেনিং। আর এই ওপেনিং-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ক্যাপ্টেন বারিস্তা’র শুভযাত্রা শুরু করেন আমিন খান। ‘ক্যাপ্টেন বারিস্তা’য় আগত অসংখ্য অতিথি এবং সঙ্গীতশিল্পীদের উপস্থিতিতে গানে গানে আমিন খানের শুভেচ্ছা বক্তব্য’র মধ্যদিয়েই এই কফিশপের যাত্রা শুরু হয়।

আমিন খান বলেন,‘ আমার বাসার খুবু কাছে এই কফি শপটি হওয়ায় আমার নিজের কাছে অনেক ভালোলাগা কাজ করছে। কারণ সময় পেলে এমন একটি আন্তর্জাতিক মানের কফি শপে সময় কাটাতে আসবো। এখানে এসেই যে বিষয়টি আমার কাছে ভালোলেগেছে তা হলো, যতোটা সময় বসেছিলাম ততোটা সময় মনেহচ্ছিলো যে আমি দেশের বাইরে কোথাও আছি। আমার বিশ্বাস খাবার পরিবেশনের দিক দিয়ে ক্যাপ্টেন বারিস্তা তাদের মান বজায় রাখবে নিশ্চয়ই।’

উত্তরার ১২ নং সেক্টরের শাহমখদুম রোডে অবস্থিত এই কফি শপ’ থেকে সেদিন উদ্বোধন শেষে বের হয়ে আমিন খান তার নতুন চলচ্চিত্র ‘অবতার’র একটি মিটিং-এ যোগ দেবার উদ্দেশ্যে রওয়ানা হন। ‘অবতার’র গল্প যেহেতু তাকে ঘিরেই। সে কারণে তিনি গল্পটি নিয়ে আবারো পরিচালকের সঙ্গে বসেছেন। কারণ চলচ্চিত্রের তার ফেরাটা যেন হয় দর্শকের কাছে গ্রহণযোগ্য’র মতোই। এদিকে গেলো ১৩ অক্টোবর রাজধানীর উত্তরার ডিয়াবাড়ির নতুন সিনেমা হলে আরিফিন শুভ অভিনীত ও দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রটি উপভোগ করেছেন আমিন খান তার স্ত্রীকে সঙ্গে নিয়ে। এই চলচ্চিত্র দেখে দেশীয় চলচ্চিত্রে নতুন আশার আলো দেখতে পাচ্ছেন আমিন খান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.