বৈরী আবহাওয়ায় পদ্মা উত্তাল

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নৌযান বন্ধ যাত্রীভোগান্তি

শিবচর (মাদারীপুর) সংবাদদাতা

বৈরী আবহাওয়ায় পদ্মা উত্তাল হয়ে উঠেছে। এ কারণে গতকাল শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সব নৌযান চলাচল বন্ধ ছিল। এতে উভয় ঘাটে পাঁচ শতাধিক যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন আটকে পড়ে। যাত্রী ও পরিবহন শ্রমিকেরা ভোগান্তির শিকার হন।
বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ নৌযান চলাচল বিঘিœত হচ্ছিল। পদ্মায় প্রচণ্ড ঢেউ থাকায় দুর্ঘটনা এড়াতে এ দিন সকাল থেকেই এ রুটের ১৬টি ফেরির মধ্যে ছয়টি ডাম্ব ফেরির চলাচল বন্ধ রাখা হয়। ঢেউয়ের সাথে পাল্লা দিয়ে চলতে না পারায় সকাল ১০টায় বন্ধ করে দেয়া হয় আটটি কেটাইপ ফেরি। দু’টি রো রো ফেরি কোনোমতে চললেও বেলা বাড়ার সাথে সাথে আবহাওয়া আরো খারাপ হলে দুপুর ১২টায় এ রুটের সব ফেরি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ফলে উভয় ঘাটে পাঁচ শতাধিক যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন আটকে পড়ার কারণে যাত্রী ও পরিবহন শ্রমিকেরা চরম ভোগান্তির শিকার হন। এ দিকে বৈরী আবহাওয়ায় সকাল থেকেই এ রুটের সব লঞ্চ, স্পিডবোটসহ সব নৌযান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।
বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক এ বি এস মাহমুদ বলেন, দুর্ঘটনা এড়াতে সকাল থেকেই এ রুটের সব লঞ্চ, স্পিডবোট বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া ভালো না হওয়া পর্যন্ত লঞ্চ, স্পিডবোট চলাচল বন্ধ থাকবে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.