ফিল্মি কায়দায় পুলিশকে কুপোকাত করে একদল নারীর আসামি ছিনতাই

নেত্রকোনা সংবাদদাতা

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ফিল্মি কায়দায় পুলিশের হেফাজতে থাকা এনাজুল (২৬) নামে আসামি ছিনতাই করে নিয়ে গেছে একদল নারী। এই ছিনতাইয়ের সাথে জড়িত থাকার দায়ে পুলিশ ৯ জনকে আটক করতে পারলেও আসামি ধরাছোঁয়ার বাইরে পালিয়ে গেছে। গতকাল শুক্রবার দুপুরে কলমাকান্দা উপজেলা সদর ইউনিয়নের চত্রংপুর গ্রামে আসামি ছিনতাইয়ের এই ঘটনা ঘটে। সাত শ’ পিস ইয়াবাসহ দু’টি মাদক মামলার আসামি এনাজুল। আব্দুল আলীর ছেলে এনাজুল চত্রংপুর গ্রামে দীর্ঘ দিন ধরে মাদকের রমরমা ব্যবসা চালিয়ে আসছিল। পুলিশকে কুপোকাত করে নারী কর্তৃক আসামি ছিনতাইয়ের ঘটনা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার চত্রংপুর গ্রামে ১০ সদস্যের পুলিশ অভিযান চালিয়ে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি এনাজুলকে বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে যেতে থাকে। কিছু দূরে নদীর তীরে গিয়ে পারাপারের জন্য আসামি নিয়ে অপেক্ষা করতে থাকে পুলিশ। এ সময় মূষলধারায় বৃষ্টি হচ্ছিল। জায়গাটাও ছিল অত্যন্ত দুর্গম। এমন সময় ফিল্মি কায়দায় ৬০-৭০ জনের একটি সশস্ত্র নারীর দল আকস্মিকভাবে চার দিক থেকে ঘেরাও করে পুলিশের ওপর চড়াও হয়ে হামলা চালায়। আকস্মিক এই ঘটনায় পুলিশ হতভম্ব হয়ে পড়ে। কী করবে কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আসামি ছিনতাই করে পালিয়ে যায় হামলাকারী নারীরা। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে এনাজুলের স্ত্রী লিমা আক্তার, মিরাজ আলী, সাফায়েত, নিয়ামুল ও আব্দুস সালামসহ ৯ জনকে আটক করতে সক্ষম হলেও আসামিকে ধরতে পারেনি। নারীদের হামলায় এসআই সাইফুল ইসলাম, এসআই মুজিবুর রহমানসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত দুইজন এখনো চিকিৎসাধীন রয়েছেন বলে পুলিশ সূত্রে জানা যায়। আটককৃতদের বিরুদ্ধে আসামি ছিনতাই ও মাদক ব্যবসার সাথে জড়িত থাকার দায়ে মামলা দাযেরের প্রস্তুতি চলছে।
গত রাত ৮টায় কলমাকান্দা থানার ওসি এ কে এম মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে নয়া দিগন্তকে বলেন, ‘আকস্মিকভাবে ৬০-৭০ জনের নারীর একটি দল এমনভাবেই আক্রমণ করে বসল যে কোনো কিছু করার আগেই আসামি নিয়ে পালিয়ে গেল। এই ঘটনার সাথে জড়িত থাকার দায়ে ৯ জনকে আটক করা হয়েছে। ছিনতাই করে নিয়ে যাওয়া আসামিকে ধরার জন্য বিভিন্ন স্থানে অভিযান চলছে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.