ডেলের নতুন ল্যাপটপ

দেশের বাজারে ইন্সপাইরন ৭০০০ সিরিজের নতুন দু’টি মডেলের ল্যাপটপ উন্মুক্ত করেছে ডেল। হালকা-পাতলা এ ল্যাপটপের পাওয়ার বাটনে রয়েছে বিশেষ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ব্যবহারকারীর আঙুল শনাক্ত করে তবে চালু হবে এটি। ফলে এতে বাড়তি নিরাপত্তা পাবেন ব্যবহারকারী। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে এ ল্যাপটপ উদ্বোধন করেছেন ডেল বাংলাদেশের কর্মকর্তারা।
ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান বলেন, পেশাদার ব্যবহারের জন্য ল্যাপটপ দু’টিতে দুর্দান্ত সব সুবিধা রয়েছে। বিশেষ করে দীর্ঘ সময় ধরে যারা ব্যাটারি ব্যাকআপে কাজ করতে চান, তাদের জন্য এটি ভালো হবে। ১৩ ইঞ্চি স্ক্রিনের ৭৩৭০ ও ১৫ ইঞ্চির ৭৫৭০ মডেলের ল্যাপটপ দু’টিতে হাই রেজুলেশনের ডিসপ্লে, ভিডিও এডিটিং, ফটো এডিটিং, বাফারিংমুক্ত ভিডিও স্ট্রিমিং ও দুর্দান্ত অডিও উপভোগ করা যাবে। ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) রেজুলেশনের আইপিএস এলসিডি ও প্রায় বেজেলবিহীন টাচস্ক্রিন চোখ জুড়ানো ছবি দেখাতে সক্ষম। ১৫ ইঞ্চি মডেলে রয়েছে প্রিমিয়াম ৪-কে আল্ট্রা এইচডি ডিসপ্লে। এটি ১০০ শতাংশ এডোবি আরজিবি কালার দেখাতে সক্ষম।
নির্ভরযোগ্য পারফরম্যান্সের জন্য দেয়া হয়েছে সর্বশেষ ইন্টেল কোর সিরিজের প্রসেসর। ল্যাপটপটি ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো যায়। স্বল্প আলোতে কাজ করার জন্য রয়েছে ব্যাকলাইট-সমৃদ্ধ কি-বোর্ড। ল্যাপটপগুলো পাওয়া যাবে গোলাপি ও ধূসর রঙে। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম-চালিত ল্যাপটপ দু’টিতে রয়েছে সর্বশেষ অফিস অ্যাপ্লিকেশন। ল্যাপটপটির প্রসেসরগুলো অষ্টম প্রজন্মের।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.