অভিবাসনের গুণগতমানের উপর গুরুত্ব দিতে হবে : প্রবাসী কল্যাণ সচিব
অভিবাসনের গুণগতমানের উপর গুরুত্ব দিতে হবে : প্রবাসী কল্যাণ সচিব
বিএমইটি ও আইওএম’র কর্মশালা

অভিবাসনের গুণগতমানের ওপর গুরুত্ব দিতে হবে : প্রবাসী কল্যাণ সচিব

নিজস্ব প্রতিবেদক

অভিবাসনের গুনগতমানের ওপর সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এরজন্য দক্ষতা উন্নয়ন ও অভিবাসন ব্যবস্থাপনার উপর কার্যকরী পরিকল্পনা প্রণয়ন অত্যন্ত জরুরি।

মঙ্গলবার সকালে প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) কর্তৃক আয়োজিত ‘এক্টিভিটি প্লান ফর স্কিলস ডেভেলপমেন্ট এন্ড মাইগ্রেশন মেনেজমেন্ট ২০১৭-২০২১’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, এনডিসি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, আমাদের দেশের একজন দক্ষ কর্মী নিরাপদ, সুষ্ঠু ও নিয়মতান্ত্রিকভাবে বিদেশে পাঠানোর মাধ্যমেই টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন সম্ভব হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইওএম বাংলাদেশ এর ডেপুটি চীফ অব মিশন আবদুসাত্তার ইসোয়েভ।  জনশক্তি কর্মসংস্থাণ ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ সেলিম রেজা’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিল (এনএসডিসি)-এর সিইও এ বি এম খোরশেদ আলম।

খসড়া কার্যকলাপ পরিকল্পনা উপস্থাপনা করেন আইওএম বাংলাদেশ এর প্রোগাম ম্যানেজার মিসেস পিপি সিদ্দিক ।  কর্মশালায় খসড়া এক্টিভিটি প্লান'র উপরে উপস্থিত অংশগ্রহণকারীরা তাদের মতামত ও পরামর্শ দেন।

শেষে বিএমইটি’র পরিচালক (প্রশিক্ষণ পরিচালনা) ড. নুরুল ইসলাম, কর্মশালার সারসংক্ষেপ ও সমাপনি বক্তব্য দেন বলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলমের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.