ল্যাপটপ কেনার জন্য টাকা চেয়ে মায়ের কাছে আবেদনপত্র

বেশির ভাগ সময় ল্যাপটপ কেনার জন্য বাবার কাছে আবেদন পেশ করা হয় এবং অধিকাংশ সময় সেই আবেদন নাকচ হয়ে যায়; কিন্তু মাকে রাজি করাতে পারলে বাবাও রাজি হয়ে যায়। তাই এবার ল্যাপটপ কেনার জন্য টাকা চেয়ে মায়ের কাছে লেখা আবেদনপত্রের একটি নমুনা দেখে নেয়া যাক। লিখেছেন সুদিপ্ত কুমার নাগ

বরাবর
মা,
বিষয় : ল্যাপটপ কেনার জন্য টাকা চেয়ে আবেদনপত্র।
মা,
যথাবিহিত প্রেমিকাসহ সালামপূর্বক বিনীত নিবেদন এই যে, আমি আপনার একজন বাধ্য সন্তান। প্রেমিকার থেকেও আপনার কথা বেশি শুনি ও মান্য করি। এখন ভার্সিটি লাইফে অ্যাসাইনমেন্ট আর প্রেজেন্টেশন বানানোর জন্য ল্যাপটপ বিশেষভাবে দরকার। ভেবেছিলাম, প্রতিমাসে ৫০০ টাকা করে জমিয়ে ল্যাপটপ কিনব, কিন্তু দোকানে গিয়ে ল্যাপটপের দাম শুনে বুঝতে পারলাম, মাসে পাঁচশ টাকা না পাঁচ হাজার টাকা করে জমালেও ল্যাপটপ কেনা কঠিন। এদিকে প্রেমিকা আর গার্লফ্রেন্ডের পেছনে অনেক টাকা খরচ হচ্ছে। তারমধ্যে ভার্সিটিতে এখন নতুন জুনিয়র ব্যাচ এসেছে এবং জুনিয়রদের র‌্যাগ দেয়ার পর খাবার খাওয়াতে গিয়ে অনেক টাকা খরচ হয়ে যাচ্ছে। আব্বা বলেছিল, ১০ হাজার টাকায় দেশী ল্যাপটপ পাওয়া যায়, কিন্তু দোকানে গিয়ে শুনি, সেই ১০ হাজার টাকা দামের দেশী ল্যাপটপ নাকি তৈরি হওয়ার আগেই ইন্তেকাল করেছে।
অতএব আম্মাজান, আপনার নিকট বিনীত নিবেদন এই যে, আপনি আব্বাকে ভালোমতো বুঝিয়ে ল্যাপটপ কেনার জন্য টাকা অনুমোদনের ব্যবস্থা করুন। বিনিময়ে আপনার কাজের সুবিধার্থে একজন বৌমা এনে দেবো।
বিনীত
আপনার একান্ত বাধ্যগত পুত্র (সেইসাথে হবু পুত্রবধূও আছে)।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.