পোশাক শিল্পের আধুনিকায়নে তিন দিনব্যাপী মেলা শুরু

অর্থনৈতিক প্রতিবেদক

বাংলাদেশের তৈরিপোশাক শিল্পের আধুনিকায়নের লক্ষ্যে ঢাকায় আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী অফিস আইডিয়া প্রদর্শনী। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় পাশাপাশি শুরু হয়েছে জিটিমেট বাংলাদেশ-২০১৭।

কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড আয়োজিত প্রদর্শনীগুলোর উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূইয়া।

বাংলাদেশ গার্মেন্টস অ্যাক্সেসরিজ প্যাকেজিং ম্যানুফেচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) সভাপতি আব্দুল কাদির, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সহ-সভাপতি মোহাম্মাদ মনসুর আহমেদ, ট্রেড সার্ভিস ইন্টারন্যাশনালের ম্যানেজিং ডিরেক্টর সায়িদ মাহমুদুল হক প্রমুখ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আইসিসিবি'র ১ নম্বর হলের এ প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, জাপান, হংকং ও চীনের বিভিন্ন কোম্পানি মেলায় অংশ নিচ্ছে। বসেছে বিভিন্ন প্রতিষ্ঠানের দেড়শ’ স্টল। সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত প্রর্দশনী প্রাঙ্গন সবার জন্য উন্মুক্ত থাকছে। প্রদর্শনী দুটি চলবে শনিবার পর্যন্ত।

প্রদর্শনী দু’টির উদ্বোধন করে মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, গার্মেন্ট সেক্টর বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ শিল্পের উন্নয়নের গতি ধরে রাখতে হলে প্রযুক্তির ব্যবহার অপরিহার্য। প্রযুক্তিগত উন্নয়ন নতুন নতুন সম্ভাবনা সৃষ্টি করে। অফিস শিল্পে প্রযুক্তির ব্যবহার শিল্পখাতকে স্মার্ট ও আধুনিক করে তুলবে বলে আশা প্রকাশ করেন তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.