দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

আদালত প্রতিবেদক

ক্রসফায়ারের ভয় দেখিয়ে মুক্তিপণ আদায় করার অভিযোগে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে ব্যবসায়ী শাকিল আহমেদ ইমন বাদী হয়ে মামলা করেছেন।

ঢাকার মহানগর হাকিম লস্কার সোহেল রানা বাদীর জবানবন্দি রেকর্ড করে আসামিদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা হলেন- দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, এসআই মোঃ সুজন ও অজ্ঞাতনামা কনস্টেবল।

বাদী তার মামলার অভিযোগে বলেন, আসামিগণ আইন অমান্যকারী, সন্ত্রাসী, চাঁদাবাজ, দুর্নীতিবাজ, ঘুষখোর ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে মুক্তিপণ আদায়কারী।

বাদীর অভিযোগ, দক্ষিণখান থানাধীন বাদী তার ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে গত ১৮ অক্টোবর ব্যবসায়িক কাজ শেষে বাসায় ফিরছিলেন। পথে উল্লিখিত আসামিগণ বাদীর সামনে মটর সাইকেল ও পুলিশের লেগুনা নিয়ে পথরোধ করেন এবং তাকে জোরপূর্বক গাড়িতে করে দক্ষিণখান থানায় নেন। আসামিগণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলেন, ‘ওকে নিয়ে এসেছি।’ তখন ভারপ্রাপ্ত কর্মকর্তা আটক রাখার নির্দেশ দেন। সেখানে বাদীকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে দুই লাখ টাকা নগদ দাবি করেন। এ টাকা না দিলে বাদীকে জঙ্গী বানিয়ে মামলা দিবে এবং ক্রসফায়ার দিবে। বাদী টাকা দিতে অস্বীকার করায় তার উপর মারধর, শারিরীক নির্যাতন ও চরমভাবে আঘাত করতে থাকে। পরদিন ১৯ অক্টোবর সকালে আসামিরা বাদীকে বলেন, টাকা না দিলে ক্রসফায়ারে দেয়া হবে। পরে জীবন বাঁচাতে ফোন করে আত্মীয়-স্বজনকে টাকা নিয়ে থানায় আসতে বলা হয়। পরে ৮০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে আসামিদের কাছ থেকে বাদী মুক্তি পান।

বাদী আরো অভিযোগ করেন, মুক্তি লাভের পর আসামিরা তাকে বলেন, এ ঘটনা কাউকে জানালে বাদীকে এবং তার আত্মীয়-স্বজনদের ক্রসফায়ার দেয়া হবে।

পরে বাদী মুক্তি পেয়ে ঢাকার সিএমএম আদালতে এ মামলা করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.