বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউ শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

বর্ণাঢ্য আয়োজনে আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের নিয়ে ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৭।’ এ আনন্দ আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

সকাল সাড়ে ৯টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন। সকাল সাড়ে ১০টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয়। এরপর আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক উৎসব উপলক্ষে ডিআরইউ চত্বর বেলুন, কার্টুন চিত্র, ফেস্টুনসহ বিভিন্ন খেলনা দিয়ে শিশুতোষ সাজসজ্জা করা হয়। দিনব্যাপী এ আনন্দ আয়োজনে সদস্য সন্তান ও সদস্যদের উপস্থিতিতে ডিআরইউ চত্বর ছিল মুখরিত।

ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সৈয়দ হাসান ইমাম।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, সাংস্কৃতিক সম্পাদক ও উৎসবের সমন্বয়ক মিজান চৌধুরী, অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা, সদস্য সচিব ও কার্যনির্বাহী সদস্য হাবীবুর রহমান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, কিংবদন্তী কণ্ঠশিল্পী পাপিয়া সারোয়ার, কিরণ চন্দ্র রায় ও বাচিকশিল্পী রুপা চক্রবর্তী। বিকেলে বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

সাংস্কৃতিক উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, সঙ্গীতে- পাপিয়া সারওয়ার, কিরণ চন্দ্র রায়, বাসুদেব ঘোষ। আবৃতিতে- রূপা চক্রবর্তী, রফিকুল ইসলাম, রোজিনা ওয়ালী লিনা, মাসুম আজিজুল বাশার। চিত্রাঙ্কনে বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক মনিরুজ্জামান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিআরইউ’র সহ-সভাপতি আবু দারদা যোবায়ের, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিলানী মিলটন, দপ্তর সম্পাদক নয়ন মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, ক্রীড়া সম্পাদক মো: মজিবুর রহমান, কল্যাণ সম্পাদক আজাদ হোসেন সুমন, কার্যনির্বাহী সদস্য নূরুল ইসলাম হাসিব, সাইফুল ইসলাম, মাইনুল হাসান সোহেল, মোঃ আনিসুল ইসলাম।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.