বাংলাদেশ পুলিশে ৫০ জন নিয়োগ

বাংলাদেশ পুলিশের পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার নিচে বর্ণিত শূন্যপদ পূরণের জন্য বাংলাদেশী স্থায়ী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ
তারিখ : ৩০ নভেম্বর ২০১৭। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১১টি।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। সাঁটলিপি লিখনে প্রতি মিনিটে সর্বনি¤œ গতি ইংরেজিতে ৮০ ও বাংলায় ৫০ শব্দ হতে হবে। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং/ডাটা-এন্ট্রি ও টাইপিংয়ের সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ হতে হবে।
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। সাঁটলিপি লিখনে প্রতি মিনিটে সর্বনি¤œ গতি ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ হতে হবে। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং/ডাটা-এন্ট্রি ও টাইপিংয়ের সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ হতে হবে।
পদের নাম : পরিসংখ্যান সহকারী।
পদের সংখ্যা : ২টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
আবেদনের যোগ্যতা : পরিসংখ্যান বিষয়সহ স্নাতক ডিগ্রি।
পদের নাম : গ্রন্থাগার সহকারী।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
আবেদনের যোগ্যতা : সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা। পূর্ব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৩৫টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং/ডাটা-এন্ট্রি ও টাইপিংয়ের সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ হতে হবে।
সব পদের বয়সসীমা : সাধারণ কোটার প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা অথবা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছর।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : মানিকগঞ্জ, খাগড়াছড়ি, চাঁদপুর, ফেনী, ঠাকুরগাঁও, খুলনা, ঝালকাঠি, পটুয়াখালী ও হবিগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় যেকোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
আবেদন ফরম সংগ্রহ : চাকরির জন্য নির্ধারিত আবেদন ফরম প্রার্থী কর্তৃক স্বহস্তে পূরণ করে নিজ স্বাক্ষরে আবেদন করতে হবে। আবেদন ফরম বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (িি.িঢ়ড়ষরপব.মড়া.নফ) পাওয়া যাবে।
আবেদন ফরমে বয়সসীমা : আবেদন ফরমে ১ অক্টোবর ২০১৭ তারিখে প্রার্থীর বয়স উল্লেখ করতে হবে এবং ওই তারিখে সাধারণ প্রার্থী, মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যা ও এতিম প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর।
আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : ৩০ নভেম্বর ২০১৭।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা : এআইজি (প্রশাসন), বাংলাদেশ পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্স, ৬ ফিনিক্সি রোড, ফুলবাড়িয়া, ঢাকা-১০০০, বরাবরে অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌঁছাতে হবে। আবেদনপত্র অবশ্যই ডাকযোগে পাঠাতে হবে। সরাসরি বা হাতে হাতে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে : আবেদনপত্রের সাথে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তেলা (৫ী৫) সেন্টিমিটার সাইজের ৪ কপি রঙিন ছবি, আবেদনকারীর নাম ও পত্র যোগাযোগের ঠিকানা (বর্তমান ঠিকানা) সম্বলিত ১০ টাকার ডাকটিকিটসংযুক্ত (১র্০র্ ী ৪.র্৫র্ ) ইঞ্চি মাপের একটি ফেরত খাম এবং পরীক্ষার ফি বাবদ প্রার্থীদের আবেদনপত্রের সাথে এআইজি (প্রশাসন), বাংলাদেশ পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার বরাবরে কোড নং-১-২২১১-০০০০-২০৩১-তে সব পদের জন্য ১০০ টাকার ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে ট্রেজারি চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
আবেদনপত্রের সাথে কোনো প্রকার শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সংযুক্ত করা যাবে না। তবে মৌখিক পরীক্ষার সময় সব শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র ও সব সনদপত্রের সত্যায়িত কপি ১ সেট সাথে আনতে হবে। আবেদনপত্র পাঠানোর খামের বাম পার্শ্বে উপরে পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে। সরকারি/আধা সরকারি/ স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.