ইব্রাকে জাতীয় দলে ফিরিয়ে আনার সম্ভাবনা নেই : সুইডিশ কোচ

নয়া দিগন্ত অনলাইন

অবসর ভেঙ্গে সাবেক অধিনায়ক জটান ইব্রাহিমোভিচকে জাতীয় দলে ফিরিয়ে আনার সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছেন সুইডেন জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জান্নি এন্ডারসন। প্লে অফ ম্যাচে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালীকে হটিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চুড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে সুইডেন।

দুই লেগের প্রথম প্লে অফ ম্যাচে নিজেদের মাটিতে সফরকারী ইতালীকে ১-০ গোলে হারিয়ে দেয়ার পর সোমবার মিলানে অনুষ্ঠিত ফিরতি লেগের ম্যাচে রক্ষনাত্মক খেলে ড্র করে সুইডেন। ফলে দুই ম্যাচে ১-০ গোলে এগিয়ে থেকে রাশিয়া যাবার যোগ্যতা অর্জন করে সুইডেন।
বিশ্বকাপের চুড়ান্ত পর্বে স্থান করে নেয়ার পর সুইডিশ আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে দেশটির সর্বকালের সর্বাধিক গোলের অধিকারী সাবেক অধিনায়ক জটান ইব্রাহিমোভিচের জাতীয় দলে ফিরে আসার বিষয়। যিনি ২০১৬ সালের ইউরো টুর্নামেন্টের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে চলে যান।
হাঁটুর লিগামেন্ট ইনজুরির কারণে ৩৬ বছর বয়সি ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার গত এপ্রিল থেকে মাঠের বাইরে রয়েছেন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সুইডেনের প্রধান কোচ তার বর্তমান খেলোয়াড়দেরকেই গুরুত্ব দিয়েছেন যারা দলটিকে আগামী বছর অনুষ্ঠিতব্য বিশ্বকাপের চুড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ করে দিয়েছে।
তিনি বলেন, ‘সুইডেনের হয়ে প্রায় দেড় বছর আগে খেলা বন্ধ করে দেয়া এই ফুটবলারকে ফের জাতীয় দলে ফিরিয়ে আনার প্রশ্নই আসেনা। আমরা এখানে তাকে নিয়েই কথা বলছি। অথচ আলোচনা করার কথা ছিল বর্তমান দলের সেরা খেলোয়াড়দের নিয়ে।
আজ রাতে আমার দলে অনেক হিরো, যারা আমাদেরকে এগিয়ে দিয়েছে। আজকের ফলাফলে আমি খুশি। ইব্রা যখন আমাদের দলে ছিল তখন এখানকার খেলার স্টাইলই ছিল অন্য রকম। কিন্তু তিনি আন্তর্জাতিক ফুটবল ছেড়ে চলে গেছেন। তিনি একজন অসাধারণ চ্যাম্পিয়ন, কিন্তু আমাদেরকে অন্য রকম স্টাইলের ফুটবল খেলে হলেও এগিয়ে যেতে হবে।’

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.