সড়ক দুর্ঘটনায় ২ জেএসসি পরীক্ষার্থী ও ২ কিশোরীসহ নিহত ৬ : আহত ২৬

নয়া দিগন্ত ডেস্ক

নাটোরের সিংড়ায় দুই জেএসসি পরীক্ষার্থী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুই কিশোরী, কুমিল্লার চৌদ্দগ্রামে এক মোটরসাইকেলচালক এবং নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক শিশুসহ সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত এবং ২৬ জন আহত হয়েছেন।
নাটোর সংবাদদাতা জানান, নাটোরের সিংড়ায় সড়ক দুর্ঘটনায় এক জেএসসি পরীক্ষার্থী নিহতের দুই দিনের মাথায় গতকাল সদরের দিঘাপতিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আরেক জেএসসি পরীক্ষার্থীসহ দুইজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো একজন।
পুলিশ জানায়, গতকাল দুপরে সদর উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের দিঘাপতিয়া পিএন উচ্চবিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী নুর মোহম্মদ মিম এবং মাদরাসা ছাত্র জহুরুল ইসলামসহ তিনজন মোটরসাইকেলে ইসলাবাড়ী গ্রামে নিজেদের বাড়িতে ফিরছিল। এ সময় দিঘাপতিয়া এলাকায় মহাসড়কে নাটোর থেকে বগুড়াগামী দ্রুতগতির একটি ট্রাক তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে এলে সেখানে চিকিৎসক মিম ও জহুরুলকে মৃত ঘোষণা করেন। নিহতরা হলোÑ সদর উপজেলার ইসলাবাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে ও বাকশোর ইসলাবাড়ী দাখিল মাদরাসার ছাত্র জহুরুল ইসলাম এবং একই এলাকার ইদ্রিস আলীর ছেলে ও দিঘাপতিয়া পিএন উচ্চবিদ্যালয়ের ছাত্র জেএসসি পরীক্ষার্থী নুর মোহম্মদ মিম। গুরুতর আহত সদর উপজেলার ইসলাবাড়ী গ্রামের বেলাল হোসেনের ছেলে মাসুদকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
গোপালগঞ্জ থেকে সংবাদদাতা জানান, গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় সড়ক দুর্ঘটনায় দুই কিশোরী নিহত ও অন্তত ২৪ জন আহত হয়েছেন।
গতকাল দুপুরে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের টুঙ্গিপাড়ার নতুন বাজার এলাকায় এ দুর্ঘনা ঘটে। নিহতরা হলোÑ টুঙ্গিপাড়া উপজেলার বাশুড়িয়া গ্রামে সুমী খানম (১৫) ও একই উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের সমাপ্তি বিশ্বাস (১২)।
পুলিশ জানায়, গোপালগঞ্জ থেকে বাগেরহাটগামী ওসমান পরিবহনের একটি যাত্রীবাহী বাস নতুন বাজার এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারিচালিত ইজিবাইককে ধাক্কা দেয়। একই সাথে বাসটি রাস্তার পাশের আরেকটি রিকশাভ্যানকে ধাক্কা দিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই সুমী খানম নিহত ও অন্তত ২৪ জন আহত হয়। পরে গোপালগঞ্জ সদর হাসপাতালে সমাপ্তি নামে আরেক কিশোরী মারা যায়। আহতদের মধ্যে ১১ জনকে গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশ^নন্দী এলাকায় অটোরিকশার ধাক্কায় মাহিম (৪) নামে এক শিশু নিহত হয়েছে। সে বিশ^নন্দী মধ্যপাড়া এলাকার প্রবাসী হযরত আলীর ছেলে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তার মৃত্যু হয়।
জানা গেছে, শিশু মাহিম গত রোববার সকালে তার দাদা ছিদ্দিকের সাথে রাস্তায় হাঁটাহাঁটি করছিল। এ সময় একটি বেপরোয়া গতির অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।
চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী যমুনা পরিবহনের একটি বাস চাপায় মো: হাসান (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরেক যুবক। নিহত হাসান উপজেলার বাতিসা ইউনিয়নের লুদিয়ারা গ্রামের নজরুল ইসলাম গগু মিয়ার ছেলে। গতকাল বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিওড়া রাস্তার মাথায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ফেনীগামী যাত্রীবাহী একটি বাসের চাপায় মোটরসাইকেলে থাকা হাসানসহ দুইজন মারাত্মক আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার শেষে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হাসানকে মৃত ঘোষণা করেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.