ভারতকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ভারতে ওয়ালখ্যাত রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে বেড়ে ওঠা ভারতীয় যুবাদের ৮ উইকেটে উড়িয়ে দিলো ইয়ং টাইগাররা। মালয়েশিয়ায় চলমান অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ‘এ’ গ্রুপে থাকা চার দলের লড়াইয়ে বাংলাদেশের যুবারা সব ম্যাচেই জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে নাম লিখিয়েছে। সবচেয়ে বড় বাধা হিসেবে ভারতকে মানা হলেও সাইফ হাসানরা অপরাজিত থেকেই গ্রুপ পর্ব শেষ করেছে।
গতকাল কুয়ালালামপুরে বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৩২ ওভারে। রয়েল সেলানগর ক্লাব স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ভারতীয় যুবারা ৩২ ওভারে ৮ উইকেটে ১৮৭ রান করে। জবাবে ২৮ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ যুব দল। ভারতের ওপেনার ও অধিনায়ক হিমাংশু রানা করেন ১৫ রান। আরেক ওপেনার মানজত ১ রানে সাজঘরে ফেরেন। ৩৪ রান করেন আনুজ রাওয়াত। এ ছাড়া রিয়ান ১৯, হারভিক ২১, দর্শন ১৩ আর সিভা সিং ১৭ রান করেন। সালমান খান ৩৯ আর মানদিপ সিং ৭ রানে অপরাজিত থেকে ১৮৭ রানে থামে ইনিংস। বাংলাদেশের রবিউল হক ৬ ওভারে তিনটি, নাঈম হাসান ৭ ওভারে ও আফিফ হোসেন ৬ ওভারে দু’টি করে উইকেট নেন।
জবাবে খেলতে নেমে বাংলাদেশের ওপেনার পিনাক ঘোষ এবং নাঈম শেখ ওপেনিং জুটিতে ৮২ রান করেন। নাঈম শেখ ৪৪ বলে তিনটি চার আর দু’টি ছক্কায় ৩৮ রান এবং তিন নম্বরে নামা দলপতি সাইফ হাসান ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন।
আরেক ওপেনার পিনাক ঘোষ এবং আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয় বাংলাদেশকে টেনে নিয়ে যান। ৬২ বলে ৮৩ রান যোগ করে তারা অবিচ্ছিন্ন থাকেন। পিনাকের ব্যাট থেকে আসে অপরাজিত ৮১ রান। তার ৭৬ বলের ইনিংসে ছিল ৬টি চার আর তিনটি ছক্কার মার। হৃদয় ৩২ বলের ইনিংসে ছিল দু’টি চার আর ৪টি ছক্কায় করেন অপরাজিত ৪৮।
এর আগে ইয়ং টাইগাররা নিজেদের প্রথম ম্যাচে নেপালকে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বিশাল ব্যবধানে হারায়। ৩৩৬ রানের টার্গেটে নেমে ৫০ ওভারে মাত্র ৭৩ রানেই থামে স্বাগতিকদের ইনিংস। একাধিক রেকর্ড গড়ে মালয়েশিয়াকে হারায় টাইগাররা। স্বাগতিকদের বিপক্ষে দলগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে যুবারা। এ ছাড়া তৃতীয় উইকেট জুটিতে সাইফ-তৌহিদ মিলে স্কোরবোর্ডে ১৯২ রান যোগ করে তৃতীয় উইকেট জুটিতে নতুন রেকর্ড গড়েন।
সংক্ষিপ্ত স্কোর
ভারত অনূর্ধ্ব-১৯ দল : ১৮৭/৮ (৩২ ওভার), অনুজ ৩৪, সালমান ৩৯*, নাঈম ২/৩৮, রবিউল ৩/৪৩, আফিফ ২/৩৮।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : লক্ষ্য ৩২ ওভারে ১৯০। ১৯১/২ (২৮ ওভার), পিনাক ৮১*, তৌহিদ ৪৮*; আর্শদীপ ০/৪৬, দারশান ০/৩১, মানদীপ ২/৩৬।
ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.