ফের চর দখলের মতো ভোটের আশঙ্কায় আইইবির নির্বাচন বর্জনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)। ফের একটি তামাশা ও চর দখলের মতো ভোটের মাধ্যমে আইইবিকে ক্ষমতাসীন সরকারের দলীয়রা দখলে নেয়ার চেষ্টা করছে এমন অভিযোগ এনে নির্বাচন বর্জনের ডাক দিয়েছে এ্যাব। এর পাশাপাশি আগামী বছর আইইবির পক্ষ থেকে প্রকৌশলীদের কনভেনশনও বর্জনের ডাক দেয়া হয়েছে সংগঠনটির। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। ২১ ডিসেম্বর আইইবির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আইইবির নির্বাচন বর্জনের কারণ এবং ভবিষ্যতের কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনে মূল বক্তব্য দেন এ্যাব সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইবির সাবেক প্রেসিডেন্টদের মধ্যে প্রকৌশলী আ ন হ আখতার হোসেন, প্রকৌশলী মো: মোহসীন আলী, প্রকৌশলী রিয়াজুল ইসলাম, প্রকৌশলী খান মনজুর মোরশেদ, প্রকৌশলী মো: আবদুর রউফ এবং আইইবির সাবেক সাধারণ সম্পাদক প্রকৌশলী মিয়া মোহাম্মদ কাইউম, আইইবির সাবেক সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম গালিব, প্রকৌশলী নিয়াজ উদ্দিন ভূঁইয়া প্রমুখ।
প্রকৌশলী মাহমুদুর রহমান বলেন, ৮ নভেম্বর আইবির নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের আগে বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের অনুসারীদের সংগঠন এ্যাব মতাবলম্বী সব প্রার্থী সারা দেশে তাদের নিজ নিজ মনোয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এ অবস্থায় এবারে অনুষ্ঠিতব্য আইইবি নির্বাচন ২০১৪ সালের মতোই একদলীয় এবং একতরফা নির্বাচনী তামাশায় পরিণত হবে। সে প্রেক্ষাপটে জাতীয়তাবাদী প্রকৌশলীদের সংগঠন এ্যাব এবং তার সমর্থিত প্রার্থীরা চর দখলের নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন বলে জানান তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.