উত্তরপত্র হারানোয় মাদারীপুরের ডিকে আইডিয়াল কলেজ পরীক্ষা কেন্দ্র বাতিল

গাজীপুর সংবাদদাতা

ডিগ্রি (পাস) পরীক্ষার সাড়ে ৯০০ সাদা উত্তরপত্র হারিয়ে যাওয়ায় চরম দায়িত্বহীনতার কারণে মাদারীপুর জেলার ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী কলেজ পরীক্ষাকেন্দ্র বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো: ফয়জুল করিম জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী ১৮ নভেম্বর থেকে ২০১৬ সালের দ্বিতীয় বর্ষ ডিগ্রি পাস পরীক্ষা শুরু হচ্ছে। ওই পরীক্ষার ৯৫০টি সাদা উত্তরপত্র মাদারীপুর জেলার ডিকে আইডিয়াল কলেজের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের কাছ থেকে হারিয়ে যায়। পরীক্ষা অনুষ্ঠানে এ চরম দায়িত্বহীনতার কারণে ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী কলেজ পরীক্ষাকেন্দ্র বাতিল করা হয়েছে। এ কেন্দ্রের সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের পরীক্ষা নিকটস্থ সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন কলেজকেন্দ্রে অনুষ্ঠিত হবে।
তিনি আরো বলেন, উত্তরপত্র হারিয়ে যাওয়ার ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের স্নাতকোত্তর শিক্ষা ও প্রশিক্ষণ বিভাগের ডিন অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনকে আহ্বায়ক এবং উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ হোসেনকে সদস্যসচিব করা হয়েছে। এ ছাড়া বরিশাল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. অলক কুমার সাহাকে ওই তদন্ত কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.