চট্টগ্রামের তিন শীর্ষ জামায়াত নেতাকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি

চট্টগ্রাম ব্যুরো

ঢাকায় গ্রেফতার হওয়া চট্টগ্রামের তিন শীর্ষ জামায়াত নেতাকে কারাফটকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিন এ আদেশ দেন।
তিন নেতা হলেনÑ চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মো: শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক। রিমান্ড শুনানির সময় তাদের আদালতে হাজির করা হয়।
চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ২০১৬ সালের ১২ মে নগরীর প্যারেড ময়দানে মতিউর রহমান নিজামীর ফাঁসির পর গায়েবানা জানাজার আয়োজন করে জামায়াত। সেদিন সংঘর্ষের ঘটনায় চকবাজার থানায় দায়ের হওয়া একটি মামলায় তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল পুলিশ।
তিনি বলেন, শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করে তাদের কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন। এ ছাড়া আসামিদের পক্ষে জামিনের আবেদন করা হয়েছিল। আদালত সেটাও নামঞ্জুর করেছেন।
গত ৯ অক্টোবর রাজধানীর উত্তরা থেকে জামায়াতের আমির মকবুল আহমেদ, চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মো: শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেকসহ ৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.