২ মার্চ বিড অ্যাওয়ার্ড অন গ্রিন ইনিশিয়েটিভ পুরস্কার দেয়া হবে

সরকারের টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ-স্রেডা, বিদ্যুৎ বিভাগের পাওয়ার সেল এবং এক্সপোনেট এক্সিবিশনের উদ্যোগে সবুজায়ন অবদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও গ্রুপকে ক্যাটাগরিতে মোট ৪০টি ‘বিড অ্যাওয়ার্ড অন গ্রিন ইনিশিয়েটিভ’ পুরস্কার প্রদান করবে। এ জন্য আগ্রহীদের আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে চার মিনিটের ধারা বর্ণনাসহ অনূর্ধ্ব ছয় মিনিটের ভিডিও/পাওয়ার পয়েন্ট ভিডিওসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
আগামী ২ মার্চ রাজধানীর বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পরিবেশবান্ধব ও জ্বালানি সাশ্রয়ী শিল্প প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি এবং টেকসই উন্নয়নের মাধ্যমে সবুজ অর্থনীতি গড়ে তোলার লক্ষ্যে শিল্প উদ্যোক্তাদের বিনিয়োগে আগ্রহী করার জন্য এ পুরস্কার দেয়া হচ্ছে বলে জানা গেছে।
এক্সপোনেট এক্সিবিশনের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক জানান, প্রতিষ্ঠানপর্যায়ে বেস্ট গ্রিন বিল্ডিং (ব্যবসায়িক, আবাসিক), গ্রিন ফ্যাক্টরি (গার্মেন্ট, টেক্সটাইল, নিটিং, ফার্মা, লেদার, প্লাস্টিক এবং সাধারণ), বেস্ট গ্রিন ইন্ডাস্ট্রিয়াল মেশিনারি (যেকোনো শিল্পের মেশিনারি নির্মাতা ও সরবরাহকারী প্রতিষ্ঠান), বেস্ট গ্রিন ওয়াটার ম্যানেজমেন্ট, বেস্ট গ্রিন ই-ওয়েস্ট ম্যানেজমেন্ট, বেস্ট এনার্জি ইফিসিয়েন্ট ইলেকট্রনিকস, বেস্ট গ্রিন কনস্ট্রাকশন ম্যাটেরিয়ালস (সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল, পেইন্টস, গ্লাস, সাধারণ), বেস্ট গ্রিন প্রজেক্ট (বড়, ছোট), বেস্ট গ্রিন ইনভেস্টমেন্ট (ব্যাংকিং, নন-ব্যাংকিং), বেস্ট গ্রিন হাউস-হোল্ড প্রডাক্টস (ওভেন, ফ্রিজ, টিভি, এসি) বেস্ট গ্রিন এডুকেশন (স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, ট্রেনিং, সার্টিফায়েডবডি) পুরস্কার দেয়া হবে।
মনোনয়নের জন্য ব্যক্তি, পণ্য বা প্রতিষ্ঠানের টেকসই ক্ষমতা, সবুজের ব্যবহার ও দক্ষতা, বিদ্যুৎ সাশ্রয়ে ভূমিকা, সবুজায়নের সচেতনতা বৃদ্ধিতে গৃহীত পদক্ষেপের প্রতি গুরুত্ব দেবে। এ ছাড়া িি.িনররফবীঢ়ড়.পড়স বা ০১৭৮৭৬৯৩১৯৬ নম্বরে বিস্তারিত জানা যাবে। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.