সংবাদ সম্মেলনে দাবি

কোম্পানীগঞ্জে নিরীহ ব্যক্তিদের আসামি করা হয়েছে

সিলেট ব্যুরো

সিলেটের কোম্পানীগঞ্জে পরিবেশ অধিদফতরের মামলায় যাদের আসামি করা হয়েছে তারা কেউই পরিবেশ ধ্বংসে কোনো সময়ই জড়িত ছিলেন না বলে দাবি করেছেন উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম। গতকাল মঙ্গলবার সিলেট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করে বলেন, বরং পরিবেশ ধ্বংস করে পাথর উত্তোলন করায় স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশকারীদের মামলায় আসামি করা হয়েছে।
লিখিত বক্তব্যে নুরুল ইসলাম বলেন, শামীম আহমদ উপজেলা নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। ঠিক এ মুহূর্তে একটি দুষ্টুচক্রের ইন্ধনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এই মামলার উদ্দেশ্য শামীমকে নির্বাচন থেকে দূরে রাখা। তিনি বলেন, কোম্পানীগঞ্জের পাথর গোটা দেশের উন্নয়ন কাজে ব্যবহৃত হচ্ছে। উপজেলা প্রশাসন যান্ত্রিক পদ্ধতিতে উত্তোলিত পাথর থেকে রয়্যালিটি আদায় করছে। এতে কৌশলে প্রশাসনই বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনে সহায়তা করছে বলে তিনি অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা শ্রমিকলীগের সভাপতি ও জেলা শ্রমিকলীগের সহসভাপতি আলহাজ আব্দুল ওয়াদুদ, উত্তর রনিখাই আওয়ামী লীগের সভাপতি কালা মিয়া, পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুল্লুক হোসেন, সাধারণ সম্পাদক মতিউর রহমান, উত্তর রনিখাই আওয়ামী লীগের সভাপতি কৃষ্ণ রঞ্জন সিংহসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.