বরিশালে বাস শ্রমিকের বিক্ষোভ

বরিশাল ব্যুরো

বাস কাউন্টারের সহকারীর ওপর ট্রাফিক পুলিশের হামলার প্রতিবাদে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে বিক্ষোভ করেছেন বাস শ্রমিকেরা। এ ঘটনায় মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রূপাতলী বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটের ৩৮টি বাস চলাচল বন্ধ হয়ে যায়।
বাস শ্রমকেরা জানান, রূপাতলী বাস টার্মিনালের পাশে বাকেরগঞ্জ রুটের টিকিট কাউন্টারে নোটিশ ছাড়া মঙ্গলবার সকালে ট্রাফিক সার্জন রফিকুল ইসলাম হামলা চালায়। এ সময় কাউন্টারের ভেতরে থাকা কাউন্টার সহকারী ইমরান হোসেনকে বেদম মারধর করে আসবাবপত্র ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে টার্মিনালের শ্রমিকেরা বিক্ষোভ করে বাস চলাচল বন্ধ করে সড়কে অবস্থান নেয়।

বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জানান, শ্রমিকদের বিক্ষোভের কারণে প্রায় এক ঘণ্টা বাস চলাচল বন্ধ ছিল। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং বাস চলাচল শুরু করেছে।
ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, বাস কাউন্টারটি রাস্তার পাশে থাকায় যাত্রী ও যানবাহন চলাচলে অসুবিধা হতো। তাই কাউন্টারটি সরিয়ে নিতে বাস মালিকদের বলে আসছিল পুলিশ। কিন্তু কাউন্টারটি তারা সরিয়ে না নেয়ায় পুলিশ সরিয়ে দিতে চাইলে এ ঘটনা ঘটে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.