অটিজম চিকিৎসায় ইপনা ইনস্টিটিউট হিসেবে অনুমোদিত

নিজস্ব প্রতিবেদক

অটিজম চিকিৎসা, শিক্ষা, বিকাশ ও গবেষণামূলক প্রকল্প ‘এস্টাবলিশমেন্ট অব ইনস্টিটিউট অব প্যাডিয়াট্রিক নিউরো-ডিসঅর্ডার অ্যান্ড অটিজমকে (ইপনা) ইনস্টিটিউট হিসেবে অনুমোদন দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট। গতকাল এ অনুমোদন দেয়া হয়। এ ছাড়া সেন্টার ফর অ্যাডভান্সড বায়োমেডিক্যাল রিসার্চের জন্য প্রণীত নীতিমালা ও এ বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্নপর্যায়ের ৩০ কর্মকর্তা-কর্মচারীর পদোন্নতির অনুমোদন দেয়া হয়।
অটিজম বিশেষজ্ঞ ও ন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি অন অটিজম অ্যান্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিসঅর্ডারের চেয়ারম্যান সায়মা ওয়াজেদ পুতুলের সহযোগিতায় ইপনা গড়ে উঠেছে। এ ইনস্টিটিউট থেকে নতুন করে চালু করা হয়েছে হোম ভিজিট ও চিকিৎসা সুবিধা।
বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা: কামরুল হাসান খানের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন ডা: মো: মোজাম্মেল হোসেন এমপি, ডা: রুস্তম আলী ফরাজী এমপি, মো: মাহবুব আলী এমপি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সরদার আবুল কালাম, যুগ্ম সচিব মো: আমিনুল ইসলাম খান, বিএসএমএমইউর সাবেক ভিসি অধ্যাপক মো: নজরুল ইসলাম, প্রোভিসি অধ্যাপক ডা: মো: শহীদুল্লাহ সিকদার, প্রোভিসি অধ্যাপক ডা: মো: শারফুদ্দিন আহমেদ, প্রোভিসি অধ্যাপক ডা: এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা: মোহাম্মদ আলী আসগর মোড়ল প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.