সুস্থ সংস্কৃতি চর্চায় সবাইকে কাজ করতে হবে : মুস্তাফা জামান আব্বাসী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সাবেক মহাপরিচালক বিশিষ্ট সঙ্গীত শিল্পী মুস্তাফা জামান আব্বাসী বলেছেন, সুস্থ সংস্কৃতি চর্চায় সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে। তিনি বলেন, কবি নজরুল ইসলাম ছিলেন সুস্থ সংস্কৃতির অন্যতম বার্তা বাহক। তিনি সবার সাথে সুসম্পর্ক বজায় রেখে কাজ করে গেছেন। তাই আমাদেরও সবার সাথে সুসম্পর্ক বজায় রাখতে হবে।

হযরত মুহাম্মদ মুস্তাফা (স:) এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে আজ শনিবার বনানী ডিওএইচএস কমিউনিটি সেন্টারে বাংলাদেশ কালচারাল একাডেমী আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি শরীফ বায়জিদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্পী ফাতেমা তুজ্ জোহরা, শিল্পী ফকির শাহাবুদ্দিন, শিল্পী ড. লীনা তাপসী খান, শিল্পী নকুল কুমার বিশ্বাস, শিল্পী নাশিদ কামাল, শিল্পী সালাহউদ্দিন আহমেদ, আবুবকর সিদ্দিক, শিল্পী আজগর আলীম, শিল্পী রাজীব, শিল্পী মশিউর রহমান, গোলাম মওলা, লিটন হাফিজ, ওবায়দুল্লাহ তারেক, শিল্পী শাহাবুদ্দিন শিহাব ও শিশু শিল্পী আব্দুল্লাহিল হিশামসহ দেশের স্বনামধন্য শিল্পীরা হামদ, না’ত, গজল পরিবেশন করেন।

এছাড়া নাটিকা ও তথ্যচিত্র ‘সাইয়্যেদুল মুরসালিন’ প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে কোরাস পরিবেশনা করে- মল্লিক একাডেমী, অনুপম সাংস্কৃতিক সংসদ, জাগরণ শিল্পীগোষ্ঠী, উচ্চারণ শিল্পীগোষ্ঠী, সন্দীপন শিল্পীগোষ্ঠী, দোলন চাপা সঙ্গীত আসর ও টুনটুনির আসর।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.