আনিসুল হকের প্রতি পরিচ্ছন্নকর্মীদের ভালোবাসা  

নিজস্ব প্রতিবেদক

এক স্বপ্নবাজ মেয়রের অকাল বিদায় মেনে নিতে পারছেন না নগরবাসী। রাজনৈতিক নেতা, মন্ত্রী থেকে সর্বস্তরের মানুষ তার মৃত্যুতে বেদনাহত, অশ্রুসজল। নগরবাসীর মতই মেয়রের গত দুই বছরের আধুনিক পরিচ্ছন্ন নগর গড়ার সাথী ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তা-কর্মচারীরাও মুষড়ে পড়েছেন। এজন্য তিনদিনের শোক পালন করছেন তারা। আর তার প্রতি ভালোবাসার প্রকাশ ঘটাতে এবার নির্ধারিত সময়ের চেয়ে এক ঘন্টা বেশি কাজ করে ভালোবাসার নিদর্শন রাখলেন ডিএনসিসির তিন হাজার পরিচ্ছন্নকর্মী।

পরিচ্ছন্নকর্মীরা জানান, সাধারণত তারা ভোর সাড়ে ৫টা থেকে বেলা ১১টা পর্যন্ত কাজ করেন। তবে তাদের অভিভাবকতুল্য প্রিয় মেয়রের ইন্তেকালে তার প্রতি সম্মান জানাতে আজ বেলা ১২টা পর্যন্ত কাজ করেছেন তারা।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডোর এম এ রাজ্জাক বলেন, ‘আমাদের সবার প্রিয় আনিসুল হক একজন ভালো মানুষ ছিলেন। তার প্রতি সবার মতো পরিচ্ছন্নকর্মীদেরও অনেক ভালোবাসা। তার কাজের প্রতি শ্রদ্ধা দেখিয়ে পরিচ্ছন্নকর্মীরা আজ রোববার এক ঘণ্টা বেশি কাজ করেছেন।’

ডিএসসিসিতে অর্ধদিবস ছুটি
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রতি সম্মান জানাতে আজ রোববার অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় নয়া দিগন্তকে জানান, আনিসুল হকের প্রতি সম্মান জানাতে ডিএসসিসির প্রধান কার্যালয় ও পাঁচটি আঞ্চলিক কার্যালয়ে অর্ধদিবস ছুটি পালন করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.