প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে কুমিল্লার বিরুদ্ধে ঢাকা
প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে কুমিল্লার বিরুদ্ধে ঢাকা

প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে কুমিল্লার বিরুদ্ধে ঢাকা

নয়া দিগন্ত অনলাইন

এবারের বিপিএলে ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে অংশ নেবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। আর ইলিমিনেটর ম্যাচে খেলবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স।

কুমিল্লা ও ঢাকার ম্যাচে যে দল জয়ী হবে তারা সরাসরি ফাইনালে যাবে। অন্যদিকে খুলনা-রংপুর ম্যাচে যে হারবে তারা বিদায় নেবে। প্রথম ম্যাচে পরাজিত দলে এবং দ্বিতীয় ম্যাচে জয়ী দলের মধ্যে হবে ফাইনালে ওঠার লড়াই।


জয় ঢাকার
আজ বিপিএল ম্যাচে রংপুরকে ৪৩ রানে পরাজিত করে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ওঠে আসে ঢাকা। রংপুর রাইডার্সের বিরুদ্ধে ঢাকা ডায়নামাইটস প্রথমে ব্যাট করতে নেমে করেছিল ১৩৭ রান। সেই রানই তারা বেশ ভালোভাবে রক্ষা করল। রংপুরকে ৪৩ রানের ব্যবধানে হারিয়ে দিলো তারা।

রংপুরকে ১৩৮ রানের টার্গেট ঢাকার
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বে লিগের সপ্তম এবং টুর্নামেন্টের ৪১তম ম্যাচ জয়ের জন্য রংপুর রাইডার্সকে ১৩৮ রানের টার্গেট দেয় ঢাকা ডায়নামাইটস।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরে লিগ পর্বে নিজেদের শেষ ও ১২তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান করে ঢাকা।

দলের পক্ষে সাত নম্বরে ব্যাট হাতে নেমে ৩৩ বলে অপরাজিত ৪৭ রান করেন সাকিব আল হাসান। এছাড়া মেহেদি মারুফ ২৩ বলে ৩৩ ও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস ১৪ রান করেন। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও এবাদত হোসেন।

রংপুরের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং ঢাকার
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বে লিগের সপ্তম এবং টুর্নামেন্টের ৪১তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

এই দু’দলেরই শেষ চার নিশ্চিত হয়ে গেছে। তবে আর আজ ঢাকা জিতলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে কোয়ালিফাইয়ার খেলবে ঢাকা। আর হেরে গেলে এলিমিনেটরে রংপুরের বিপক্ষেই খেলতে হবে ঢাকাকে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরে লিগ পর্বে নিজেদের শেষ ও ১২তম ম্যাচ খেলতে নেমেছে ঢাকা। এখন পর্যন্ত ১১ খেলায় ৬ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে সাকিবের ঢাকা।
অপরদিকে, ১১ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রংপুর।

এ ম্যাচে রংপুরের হয়ে খেলছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মারকুটে ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। দলের দায়িত্ব পালন করছেন নিউজিল্যান্ডের সাবেক দলপতি ব্রেন্ডন ম্যাককালাম।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.