উত্তরায় ডিবি পরিচয়ে ৪০ লাখ টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা এলাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে একটি পোশাক কারখানার এক কর্মকর্তাসহ দুজনকে মারধর করে ৪০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা।

আজ বুধবার বেলা ২টার দিকে উত্তরার ১ নম্বর সেক্টরের ১২ নম্বর সড়কে ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, টোকিও মুড নামে একটি গার্মেন্টস প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় উত্তরার ১ নম্বর সেক্টরের ৫ নম্বর সড়কে অবস্থিত।

আগামীকাল বৃহস্পতিবার গাজীপুরের কারখানায় কর্মচারীদের বেতন দেয়ার কথা ছিল। এজন্য আজ বেলা ১টার দিকে উত্তরার কার্যালয় থেকে মাইক্রোবাসে করে পাশের ১৩ নম্বর সড়কে ঢাকা ব্যাংকের শাখায় যান টোকিও মুডের হিসাবরক্ষক সাঈদ মাহমুদ আল ফিরোজ। ৪০ লাখ টাকা তুলে তিনি ও চালক রবি একই মাইক্রোবাসে করে কার্যালয়ে ফিরছিলেন। বেলা ২টার দিকে ১২ নম্বর সড়কে উত্তরা ক্লাবের সামনে আসার পর যানজটে আটকা পড়ে তাদের গাড়িটি। এ সময় পাঁচ-ছয়জন লোক গাড়ির সামনে আসে। তাদের সাথে ছিল ওয়াকিটকি, রিভলবার ও হাতকড়া। ডিবি পরিচয় দিয়ে দলের একজন জানায় যে, গাড়ির ভেতর অবৈধ মালামাল রয়েছে। হিসাবরক্ষণ কর্মকর্তা সাঈদকে দুর্বৃত্তদের আরেক সদস্য ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলতে বলেন। একপর্যায়ে তারা মাইক্রোবাসের কাচের ফাঁক দিয়ে দরজা খুলে ফেলেন। তারা সাথে সাথে গাড়িতে ঢুকে সাঈদ ও চালক রবিকে হাতকড়া পরায়। আরেকজন মাইক্রোবাসটি চালিয়ে কুড়িল বিশ্বরোডে নিয়ে যায়। যাওয়ার পথে তাদের মারধর করতে থাকে দুর্বৃত্তরা। এ সময় ৪০ লাখ টাকা, মোবাইল ফোন সেট, মাইক্রোবাসের কাগজপত্র কেড়ে নেয়। কুড়িল বিশ্বরোডে নিয়ে সাঈদ ও রবিকে ফেলে দিয়ে আরেকটি গাড়িতে উঠে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

প্রতিষ্ঠানের কর্মকর্তা রাসেল হাওলাদার জানান, ঢাকা ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজে দুর্বৃত্তদের একজনকে দেখা গেছে।
তিনি বলেন, সাঈদ ঢাকা ব্যাংক থেকে বের হওয়ার আগে এক ব্যক্তি সেখান থেকে বের হয়ে আসে। ওই ব্যক্তি ডিবি পরিচয়ধারী দলটির সাথে ছিল বলে মাইক্রোবাসের চালক রবি জানিয়েছেন।

এব্যাপারে বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়ার সাথে ফোনে যোগাযোগ করা হয়ে তিনি ছিনতাইর ঘটনা সম্পর্কে বিস্তারিত কিছু জানেন না বলেন জানান।

তিনি বলেন, অভিযোগ এলে খতিয়ে দেখা হবে। আজ সন্ধ্যা পর্যন্ত এঘটনায় ঘটনায় কোনো মামলা হয়নি বলে ওসি জানান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.