লিটন-স্যামুয়েলসের জোড়া হাফ-সেঞ্চুরি

নয়া দিগন্ত অনলাইন

লিটন কুমার দাস ও মারলন স্যামুয়েলসের জোড়া হাফ সেঞ্চুরিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বে এবং লিগের সর্বশেষ ও টুর্নামেন্টের ৪২তম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭০ রান করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ব্যাট করতে নেমে ৩৭ রানেই ২ উইকেট হারায় তামিমবিহীন কুমিল্লা। ইংল্যান্ডের জশ বাটলার ৩ রান করে সিলেটের বাঁ-হাতি স্পিনার নাবিল সামাদের শিকার হন। তিন নম্বরে ব্যাট হাতে নেমে প্রথম বলেই ছক্কা মারেন ইমরুল কায়েস। কিন্তু শেষ পর্যন্ত ৯ বলে ৭ রান করে থামেন তিনি।
দুই ব্যাটসম্যানের পতনের পর তৃতীয় উইকেটে জুটি বাধেন লিটন ও ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েলস। ৬১ বলে ৮৩ রানে যোগ করেন তারা। ৩৬ বলে হাফ-সেঞ্চুরি তুলে ব্যক্তিগত ৬৫ রানে থামেন লিটন। তার ৪৩ বলের ইনিংসে ৬টি চার ও ৩টি ছক্কা ছিলো। হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৫৫ রানে থামেন স্যামুয়েলস। তার ৪৩ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিল।

১৯তম ওভারের প্রথম বলে দলীয় ১৪৫ রানে স্যামুয়েলস বিদায়ের পর কুমিল্লাকে ১৭০ রান পর্যন্ত নিয়ে যান পাকিস্তানের শোয়েব মালিক। শেষদিকে ১টি চার ও ২টি ছক্কায় ১৮ বলে ২৮ রান করেন মালিক।
সংক্ষিপ্ত স্কোর :
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৭০/৪, ২০ ওভার (লিটন ৬৫, স্যামুয়েলস ৫৫, নাসির ১/২০)।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.