জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধানসহ গ্রেফতার ৪

বগুড়া অফিস

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে নব্য জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধান ও শূরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টারসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বগুড়া জেলার মিডিয়া সেলের দায়িতপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, গতকাল বুধবার দিবাগত রাত ১টায় বগুড়া জেলা পুলিশ ও পুলিশ সদর দপ্তরের ইন্টেলিজেন্স শাখা যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার ছাড়াও অন্য গ্রেফতারকৃতরা হলেন-শূরা সদস্য দেলোয়ার হোসেন ওরফে দেলোয়ার মিস্ত্রি, সক্রিয় সদস্য আলমগীর ওরফে আরিফ ও সক্রিয় সদস্য আফজাল ওরফে লিমন। এরমধ্যে বাবুল মাস্টার দিনাজপুরের বিরামপুর উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, বাবুল মাস্টার ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী রাজীব গান্ধী ওরফে জাহাঙ্গীর আলমের পর নব্য জেএমবির উত্তরাঞ্চলের নেতৃত্ব দিচ্ছিলেন।

অভিযানের সময় ১টি ৯ এমএম পিস্তল, ৫টি ৯ এমএম গুলি, ১টি ম্যাগাজিন, ১০টি ৭.৬২ পিস্তলের গুলি, ১টি চাপাতি এবং ৪টি বার্মিজ চাকু জব্দ করা হয়।

দুপুরে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান। তিনি বলেন, তাদেরকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তবে আদালতের সিদ্ধান্ত শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়নি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.