সালেহর লাশ পরিবারের কাছে হস্তান্তরে প্রস্তুত হাউছিরা

মিডলইস্ট মনিটর

ইয়েমেনের নিহত সাবেক প্রেসিডেন্ট আলি আবদুল্লাহ সালেহর লাশ তার পরিবারের কাছে হস্তান্তরে প্রস্তুত হাউছি বিদ্রোহীরা, স্পুতনিক আরাবি এ খবর জানিয়েছে।
ওই গণমাধ্যমটির রিপোর্টে বলা হয়েছে, যদি নামাজে জানাজার আনুষ্ঠানিকতা ছোট পরিসরে করা হয়, তবে লাশ হস্তান্তরে প্রস্তুত হাউছি বিদ্রোহীরা। তবে হাউছিদের রাজনৈতিক ব্যুরোর একজন সদস্য হালিমা জাফ এ ধরনের সিদ্ধান্তের কথা অস্বীকার করেছেন। হালিমা জাফ বলেছেন, ‘লাশ হস্তান্তরের ব্যাপারে শর্ত দিয়ে কোনো বিবৃতি দেয়া হয়নি। এটা নতুন একটা বিষয়। হয়তোবা তার পরিবার থেকে লাশের ব্যাপারে যোগাযোগ করা হবে এবং হস্তান্তরও করা হবে। তবে আমরা কোনো শর্ত দেইনি।’
হাউছিরা রাজধানী দখলে নেয়ার পর তল্লাশি শুরু করলে সানা থেকে পালিয়ে মারিব প্রদেশে যাওয়ার চেষ্টাকালে সালেহকে গুলি করে হত্যা করা হয়। সানাকে লক্ষ্য করে সৌদি আরব বিমান হামলা জোরদার করলে সংঘর্ষ বৃদ্ধি পায়। সৌদি আরব এখনো সালেহর সমর্থকদের পক্ষে কাজ করছে।
সালেহ হাউছিদের সাথে সম্পর্ক ছিন্ন করার পরই হত্যার ঘটনা ঘটে। সালেহ হাউছিদের সৌদি আরবের সাথে খোলামেলাভাবে আলোচনায় বসতে প্রস্তাব করেছিলেন, কিন্তু হাউছিরা এটাকে বিশ্বাসঘাতকতা হিসেবে উল্লেখ করেছে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.