সিলেটে চাঁদাবাজকে পুলিশে সোপর্দ করল জনতা

সিলেট ব্যুরো

সিলেট নগরীর শেখঘাট এলাকায় এক চাঁদাবাজ যুবককে পুলিশের হাতে সোপর্দ করেছেন স্থানীয় লোকজন। গত সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ওই যুবকের নাম সুমন আহমদ (৩০)। সে শেখঘাট শুভেচ্ছা ১৩২ নম্বর বাসার তোতা মিয়ার ছেলে।
স্থানীয়রা অভিযোগ করেছেন সুমন দীর্ঘ দিন ধরে শেখঘাট এলাকার ভাসমান ব্যবসায়ী ও সিএনজি অটোরিকশাচালকদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছে। এরই পরিপ্রেেিত বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় প্রায় শতাধিক মানুষ তাকে আটকে রেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে তাকে আটক করে কোতোয়ালি থানায় নিয়ে যায়। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন বলেন, আটক সুমনের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
দণি সুরমায় ইয়াবাসহ আটক ২
সিলেটের দণি সুরমার হুমায়ুন রশিদ চত্বর থেকে পৌনে চার লাখ টাকা মূল্যমানের ৭৪০ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। গত বুধবার বিকেলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছেÑ জকিগঞ্জ থানার ঈদগাহ বাজারের ভূঁইয়ার মোরা গ্রামের আনিছুর রহমানের ছেলে লুৎফুর রহমান (৩০) ও কোম্পানীগঞ্জ থানার মধ্য রাজনগর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৫)। ইয়াবাসহ আটককৃতদের মহানগর পুলিশের দণি সুরমা থানায় হস্তান্তর করা হয়েছে।
ভুয়া ডিবি পুলিশ আটক
সিলেট নগরীর ঘাসিটুলা থেকে ডিবি পরিচয়ে আসামি গ্রেফতারের বাণিজ্য করার সময় হাতেনাতে বাবলু আহমদ (২৬) নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ডিবি পুলিশের নকল পরিচয়পত্র ও নকল মামলার কাগজপত্রাদি উদ্ধার করা হয়। গত বুধবার বেলা আড়াইটায় ঘাটিুলার মোল্লাপাড়া খেয়াঘাট থেকে তাকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে বাবলু আহমদ ডিবি পুলিশ পরিচয়ে এলাকায় আসামি গ্রেফতারের ভয় দেখিয়ে চাঁদাবাজি করে আসছিল। তার কাছে রয়েছে ডিবি পুলিশের নকল পরিচয়পত্র ও নকল মামলা। জাল মামলায় বাদি করা হয়েছে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ইফতে কামরুল হাসান তায়েফকে। নকল আসামির তালিকায় রয়েছে এলাকার ১৭ জন। তাদের কাছ থেকে সে চাঁদাবাজি করে আসছিল। গত বুধবার জহিরুল নামের একজনের কাছ থেকে এক হাজার টাকা নিলে বিষয়টি জানাজানি হয়। খবর পেয়ে কোতোয়ালি থানার এএসআই শরিফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বাবলুকে গ্রেফতার করেন।
সূত্র আরো জানায়, বাবলুর আরো দুই সহযোগীকে শেখঘাট ও তোপখানা থেকে আটক করেছে পুলিশ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.