চসিকের পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উদযাপন

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে পবিত্র ঈদেমিলাদুন্নবী সা: উদযাপন উপলে খতমে কুরআন, খতমে বোখারি, মিলাদ, দোয়া মাহফিল এবং মেজবান গতকাল বৃহস্পতিবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রামের রাজনৈতিক, সামাজিক, পেশাজীবীসহ নানা শ্রেণী ও পেশার বিশিষ্ট ব্যক্তিরা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী মিলে প্রায় ২০ হাজার ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করে। খতমে কুরআন ও খতমে বোখারিতে ৩৩ জন আলেম অংশগ্রহণ করেন।
মুনাজাতপূর্ব সুধী সমাবেশে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আল্লাহর রাসূল সা:-এর বিশ্ব মানবতার মুক্তির দূত হিসেবে পৃথিবীতে আগমন ঘটে। তিনি সর্বশেষ ও সেরা নবী। ৬৩ বছর জীবনে ধর্ম প্রচার, সমাজ সংস্কার ও জাতি গঠনে তাঁর রেখে যাওয়া ভূমিকা বিশ্বে অতুলনীয়। মেয়র বলেন, রাসূলে করিম সা: মানবজাতির জন্য রহমত ও বরকতস্বরূপ। তিনি আইয়ামে জাহিলিয়াতের যুগে পৃথিবীতে এসে সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক ও ধর্মীয় েেত্র নীতিনৈতিকতা ও আদর্শ প্রচার করেন। তিনি ছিলেন বিশ্বের সব মানুষের শান্তি ও কল্যাণের মূর্ত প্রতীক। তাঁর পদাঙ্ক অনুসরণ করে জীবনকে সফল করা আমাদের সবার নৈতিক দায়িত্ব।
ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে মুনাজাত পরিচালনা করেন সাইখুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী। মুনাজাতে দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনা করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.