সাংবাদিক সিদ্দিক উল্লাহর ইন্তেকাল

প্রবীণ সাংবাদিক ও অধুনালুপ্ত দ্য বাংলাদেশ অবজারভারের সাবেক বার্তা সম্পাদক মোহাম্মদ সিদ্দিক উল্লাহ গতকাল ভোরে খিলগাঁও চৌধুরীপাড়ার বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গতকাল বাদ জোহর জাতীয় প্রেস কাব প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় দীর্ঘদিনের সহকর্মীরা স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন এবং তার প্রতি শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বাংলাদেশ অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস কাবের সভাপতি মু. শফিকুর রহমান ও কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি, সিনিয়র সাংবাদিক এরশাদ মজুমদার, আবু জাফর পান্না, নুরুল হুদা, মরহুমের বড় জামাতা নিউ নেশনের বার্তা সম্পাদক শাহজাহান মজুমদার, সমকালের প্রধান প্রতিবেদক লোটন একরাম প্রমুখ। বাদ আসর খিলগাঁও মাটির মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।
১৯৩০ সালে ফেনী জেলার পরশুরাম উপজেলার মোহাম্মদপুর গ্রামে জন্মগ্রহণ করেন সিদ্দিক উল্লাহ। ১৯৬৪ সালে পাকিস্তান অবজারভারে সাব এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। স্ব^াধীনতার আগে কয়েক বছর মর্নিং নিউজের বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। পরে আবার বাংলাদেশ অবজারভারে ফিরে মফস্বল সম্পাদক এবং বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন।বিজ্ঞপ্তি

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.